খুলনা, বাংলাদেশ | ২৫ আশ্বিন, ১৪৩১ | ১০ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০৩৩
  কুষ্টিয়ায় বজ্রপাতে ৪ জনের মৃত্যু
  আরও এক মামলায় খালাস পেলেন ফখরুল-রিজভী-আমির খসরু
  ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে রেণু হত্যা : একজনের মৃত্যুদণ্ড, ৪ জনের যাবজ্জীবন

মোংলায় কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে তৎপর প্রশাসন

মোংলা প্রতিনিধি

মহামারি করোনা প্রতিরোধে দেশব্যাপী চলছে ১৪ দিনের কঠোর বিধিনিষেধের (লকডাউন) দ্বিতীয় দিন আজ শনিবার। মোংলায় বিধিনিষেধ কঠোরভাবে পালন করা হচ্ছে। পুলিশের পাশাপাশি নৌ-বাহিনীর টহল চলছে।

সরকার নির্দেশিত কঠোর বিধিনিষেধের (লকডাউন) দ্বিতীয় দিনে তৎপর রয়েছে মোংলা প্রশাসন। আজ শনিবার (২৪ জুলাই) বেলা ১১টার দিকে শহরের দিগরাজ এলাকা পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী (ভূমি) ও সিনিয়র সহকারী সচিব নয়ন কুমার রাজবংশী ও অফিসার ইনচার্জ ইকবাল বাহার চৌধুরীসহ নৌ-বাহীনি,কোষ্টগার্ড ও পুলিশ সদস্যরা।

লকডাউনের দ্বিতীয় দিনে সকাল থেকে শহরের গুরুত্বপূর্ণ বিভিন্ন পয়েন্টে নৌবাহিনী ও পুলিশ টহল দিচ্ছে। মানুষকে সচেতন করতে অলিগলিতে রয়েছেন পুলিশ সদস্যরা।

বিধিনিষেধ বাস্তবায়নে মাঠে রয়েছে নিরাপত্তাবাহিনীসহ নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত।

উপজেলার বিভিন্ন সড়কে অভিযান চালিয়ে ৭টি মামলায় মোট ৩৪০০ টাকা জরিমানা করা হয়েছে।

ওসি ইকবাল বাহার চৌধুরী বলেন, ‘সাধারণ জনগণ আরও সচেতন হলে আমরা এই করোনা মহামারি থেকে মুক্ত থাকব এবং নিরাপদে বসবাস করতে পারবো।

সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নয়ন কুমার রাজবংশী বলেন, আমরা সরকারি নির্দেশনা বাস্তবায়নে মাঠে কাজ করছি। যারা আইন অমান্য করে সড়কে আসছে, তাদের অনেককেই সর্তক করার পাশাপাশি জরিমানা করা হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার বলেন, করোনা সংক্রমণ রোধে সারা দেশে কঠোর লকডাউনের ঘোষণা দিয়েছে সরকার। লকডাউন কার্যকরে সকাল থেকে মাঠে কাজ করে যাচ্ছি। সরকারি আইন অমান্য করে জরুরি প্রয়োজন ছাড়া মাস্কবিহীন ঘর থেকে রাস্তায় বের হওয়া ব্যক্তিসহ যারা গণপরিবহণ, পিকআপ ভ্যান, মোটরসাইকেল, সিএনজিচালিত অটোরিকশা চালাচ্ছেন এবং দোকানপাটসহ ব্যবসা প্রতিষ্ঠান খোলা রেখেছেন, তাঁদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!