খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১
  তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৭ জনের
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২
নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী

মাশরাফির ব্রেসলেট নিলামের অর্থ দিয়ে ১০শয্যার হাসপাতাল নির্মাণের ঘোষণা

নড়াইল প্রতিনিধি

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের প্রতিষ্ঠাবার্ষিকীতে নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার ব্রেসলেট নিলামের অর্থ দিয়ে ১০শয্যা বিশিষ্ট বিশেষায়িত হাসপাতালের ঘোষণা দেওয়া হয়েছে। শুক্রবার বেলা ১১টায় নড়াইল শহরের মহিষখোলায় শরীফ আব্দুল হাকিম ডায়াবেটিক সেন্টার ও নড়াইল এক্সপ্রেস হেলথ কেয়ার সেন্টারে কেক কাটা, আলোচনা সভায় বিশেষায়িত হাসপাতাল নির্মাণের ঘোষণার মধ্য দিয়ে এক্সপ্রেস ফাউন্ডেশনের ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সহ-সভাপতি ও নড়াইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীমূল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট সাঈফ হাফিজুর রহমান খোকন,মাশরাফির পিতা গোলাম মুর্তজা স্বপন, স্পেকট্রা হেক্সা গ্রুপের চেয়ারম্যান মোঃ আকরামুজ্জামানু রন্টু, স্পেকট্রা হেক্সা গ্রুপের পরিচালক মোঃ আহসানুজ্জামান লিন্টু, লোহাগড়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ফয়জুল হক রোম, ডায়াবেটিক রোগী কল্যান সমিতির সভাপতি আব্দুল মুকিত লাভলু, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক, ফাউন্ডেশনের স্বাস্থ্য বিষয়ক কর্মকর্তা অ্যাডভোকেট রেজাউল খবির রাজু,হোসাইন আহম্মেদ সোহান প্রমুখ।

সভায় ঘোষণা দেওয়া হয় মাশরাফি বিন মতুর্জার ব্যবহৃত ব্রেসলেট নিলামের ৪২ লাখ টাকার একটি অংশ ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকার কর্মহীন হয়ে পড়া খেলোয়াড় এবং করোনাভাইরাস প্রতিরোধে খরচ হয়েছে। ব্রেসলেট নিলামের বাকি ২৫ লাখ টাকা এবং নড়াইলের কয়েক ব্যক্তি ও সংগঠনের আর্থিক সহায়তায় নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন ১০শয্যা বিশিষ্ট বিশেষায়িত হাসপাতাল নির্মিত হবে। এ হাসপাতালে ২৪ ঘন্টা বিশেষজ্ঞ চিকিৎসকের উপস্থিতিতে স্বল্প খরচে সাধারণ মানুষের জন্য স্বাস্থ্য সেবা দেওয়া হবে। হাসপাতালটি সরকারি অনুমোদনের অপক্ষোয় রয়েছে। অনুমোদন পেলেই এটি নির্মাণের কাজ শুরু হবে।

উল্লেখ্য, ২০১৭ সালের ৪ সেপ্টেম্বর দেশের জাতীয় ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক, আধুনিক ও পরিচ্ছন্ন নড়াইলের স্বপ্নদ্রষ্টা মাশরাফি বিন মর্তুজার উদ্যোগে ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’নামে একটি সেচ্ছাসেবী সংগঠনের যাত্রা শুরু হয়। শুরু থেকেই ফাউন্ডেশন জেলার প্রত্যন্ত অঞ্চলে বাড়িতে বাড়িতে গিয়ে ফ্রি ও স্বল্প খরচে স্বাস্থ্য সেবা প্রদান, ডেঙ্গু ও করোনা মহামারি প্রতিরোধে বিভিন্ন কর্মকান্ড, শিক্ষা, সংস্কৃতি, খেলাধুলার উন্নয়নে প্রশিক্ষণের ব্যবস্থা, পরিবেশ সংরক্ষণ, সামাজিক নিরাপত্তা, কৃষিসহ বিভিন্ন ক্ষেত্রে সামাজিক উন্নয়নমূলক কাজ করে আসছে।

খুলনা গেজেট/সুলতান/এএমআর




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!