খুলনা, বাংলাদেশ | ২২ আশ্বিন, ১৪৩১ | ৭ অক্টোবর, ২০২৪

Breaking News

  সাবেক পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান গ্রেপ্তার
  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২২৫
  পোল্যান্ডের রাষ্ট্রদূত হিসেবে খোরশেদ আলমের নিয়োগ বা‌তিল : পররাষ্ট্র মন্ত্রণালয়
  সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা

মহান বিজয় দিবস ও বুদ্ধিজীবী দিবস উপলক্ষে খুলনা শিশু একাডেমির নানা অয়োজন

নিজস্ব প্রতিবেদক

শহিদ বুদ্ধিজীবী দিবস এবং মহান বিজয় দিবস-২০২০ উদযাপন উপলক্ষে বাংলাদেশ শিশু একাডেমি খুলনা জেলা কার্যালয় আগামী ১৩ ও ১৪ ডিসেম্বর বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করেছে।

১৩ ডিসেম্বর চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ক-বিভাগ তৃতীয় শ্রেণি পর্যন্ত (ক-বিভাগের বিষয় ও মাধ্যম উন্মুক্ত)। খ-বিভাগ ৪র্থ থেকে ৬ষ্ঠ শ্রেণি (খ-বিভাগের বিষয়: স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ)। গ-বিভাগ ৭ম থেকে ১০ম শ্রেণি (গ-বিভাগের বিষয়: বঙ্গবন্ধু ও বাংলাদেশ)। খ ও গ বিভাগের মাধ্যম: জল রং/প্যাস্টেল রং। রচনা প্রতিযোগিতা খ-বিভাগ ৪র্থ থেকে ৬ষ্ঠ শ্রেণি পর্যন্ত বিষয়: আমাদের বঙ্গবন্ধু। খ-বিভাগ ৭ম থেকে ১০ম শ্রেণি পর্যন্ত বিষয়: মাতৃভাষা ও স্বাধীনতা (১৯৫২-১৯৭১)।

১৪ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় খুলনা শিশু একাডেমিতে কবিতা আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। খ-বিভাগ ৪র্থ থেকে ৬ষ্ঠ শ্রেণি পর্যন্ত কবিতার বিষয়: বিজয়ের কবিতা এবং গ-বিভাগ ৭ম থেকে ১০ম শ্রেণি কবিতার বিষয়: স্বাধীনতা ও বঙ্গবন্ধু।

চিত্রাংকন প্রতিযোগিতায় ১১ গুণ ১৬ ইঞ্চি মাপের কার্টিজ পেপারে ছবি আঁকতে হবে। ছবির পিছনে প্রতিযোগীর এক কপি পাসপোর্ট সাইজের ছবি, নিজের নাম, পিতা ও মাতার নাম, শিক্ষা প্রতিষ্ঠানের নাম, শ্রেণি, রোল নম্বর এবং মোবাইল নম্বর লিখতে হবে। রচনা প্রতিযোগিতায় এ-ফোর সাইজের কাগজ ব্যবহার করতে হবে এবং পৃষ্ঠার কেবল একপাশে লিখতে হবে। কভার পেজে প্রতিযোগির এক কপি পাসপোর্ট সাইজের ছবি, নিজের নাম, পিতা ও মাতার নাম, শিক্ষা প্রতিষ্ঠানের নাম, শ্রেণি, রোল নম্বর এবং মোবাইল নম্বর লিখতে হবে। খ-বিভাগের জন্য রচনা কমপক্ষে ৫০০ শব্দের এবং গ-বিভাগের জন্য কমপক্ষে ৮০০ শব্দে হতে হবে। চিত্রাংকন ও রচনা বাড়ি থেকে এঁকে এবং লিখে আগামী ১৩ ডিসেম্বর বিকাল চারটার মধ্যে খুলনা শিশু একাডেমিতে জমা দিতে হবে।

স্বাস্থ্যসুরক্ষা, সামাজিক ও শারীরিক দুরত্ব বজায় রেখে আগামী ১৪ ডিসেম্বর খুলনা শিশু একাডেমি কার্যালয়ে কবিতা আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। সূত্র : তথ্য বিবরণী।

খুলনা গেজেট/কেএম

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!