খুলনা, বাংলাদেশ | ২৩ আশ্বিন, ১৪৩১ | ৮ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২১৮
  বিএনপি কর্মী খুনের মামলায় সাবের হোসেন ৫ দিনের রিমান্ডে
  সামিট গ্রুপের আজিজসহ পরিবারের ১১ সদস্যের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

মহান বিজয় দিবসে দাকোপ উপজেলা প্রশাসনের নানা আয়োজন

দাকোপ প্রতিনিধি

খুলনার দাকোপ উপজেলা প্রশাসনের উদ্যোগে মহান বিজয় দিবস নানা কর্মসূচীর মধ্য দিয়ে পালন করা হয়েছে। বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা পরিষদ চত্বরে তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা হয়।

দিবসটি উপলক্ষ্য উপজেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, স্বেচ্ছাসেবী সংগঠন, সরকারি এবং বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান বিভিন্ন কর্মসূচির আয়োজন করে।

সূর্যোদয়ের সাথে সাথে উপজেলার সকল সরকারি এবং বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য বিজয় র‌্যালী, সকাল সাড়ে ৮টায় আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও শারীরচর্চা প্রদর্শনী। পরবর্তীতে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এছাড়া মুক্তিযুদ্ধ ভিত্তিক রচনা প্রতিযোগিতা, শিশুদের চিত্রাঙ্কন ও শিশু -কিশোরদের ক্রীড়া প্রতিযোগিতা, সকল মসজিদ, মন্দিরসহ অন্যান্য উপাসনালয়ে জাতির শান্তি-অগ্রগতি এবং মুক্তিযুদ্বের শহীদের আত্মার শান্তি কামনা করে মোনাজাত ও প্রার্থনা করা হয়।

দুপুরে হাসপাতাল, এতিমখানা ও থানা হাজত খানায় উন্নত মানের খাবার পরিবেশন। প্রীতিফুটবল সহ পুরষ্কার বিতরণ এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এর আগে বিকাল ৪টা ২০ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজা থেকে ভার্চুয়ালি শপথ বাক্য পাঠকরান। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা ১ আসনের সাংসদ পঞ্চাননমন্ডলসহ উপজেলা পরিষদের সকল দপ্তরের কর্মকর্তা কর্মচারী, জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যাক্তিবর্গ ও সাধারণ জনগণ অংশ গ্রহণ করেন।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!