খুলনা, বাংলাদেশ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৮ মে, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে লরি পুকুরে, নিখোঁজ শিশু
  আবারও ৪৮ ঘণ্টার তাপপ্রবাহের সতর্কবার্তা জারি
  রাজধানীর বাসাবোতে ১১ তলা থেকে পড়ে তিন শ্রমিকের মৃত্যু
  কক্সবাজার সদর উপজেলায় খাল থেকে দুই জেলের মরদেহ উদ্ধার
  কুমিল্লার চৌদ্দগ্রামে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে নিহত ৫, আহত ১৫
ঝিনাইদহ-কুষ্টিয়া মহাসড়কে কয়েক ঘণ্টা যান চলাচল বন্ধ

মসজিদের মাইকে ঘোষণা দিয়ে ইবি শিক্ষার্থীদের ওপর হামলা, আহত ২০

নিজস্ব প্রতি‌বেদক, ঝিনাইদহ

ঝিনাইদহ-কুষ্টিয়া মহাসড়কে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীদের ওপর ক্যাম্পাসের পাশের শেখপাড়া এলাকার স্থানীয় লোকজন হামলায় কয়েক ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল।

গতকাল বৃহস্পতিবার(২৪ মার্চ) রাত ১০টার দিকে বাস কন্ডাক্টরের সঙ্গে এক শিক্ষার্থীর কথা-কাটাকাটিকে কেন্দ্র করে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীদের ওপর ক্যাম্পাসের পাশের শেখপাড়া এলাকার স্থানীয় লোকজন হামলা চালিয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের অন্তত ২০ জন শিক্ষার্থী আহত হয়েছেন। তাঁদের মধ্যে পাঁচজনের অবস্থা গুরুতর।

এই ঘটনায় কুষ্টিয়া-খুলনা মহাসড়কে কয়েক ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। ফলে মহাসড়কের দুই পাশে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। গত রাত সাড়ে ১২টায় এ প্রতিবেদন লেখার সময় পর্যন্ত ক্যাম্পাস ও পাশের এলাকায় উত্তেজনা বিরাজ করছিল।

প্রত্যাক্ষদর্শীদের একজনের সাথে কথা হলে জানা যায়, ঝিনাইদহ জেলার গাড়াগঞ্জ এলাকা থেকে বাসে ওঠেন বিশ্ববিদ্যালয়ের চারজন শিক্ষার্থী। জিনিসপত্র রাখা নিয়ে বাসের কন্ডাক্টরের সঙ্গে কথা-কাটাকাটি হয়। পরে শেখপাড়া পৌঁছলে বাসটি আটকে দেন শিক্ষার্থীরা। এ সময় বাসের কন্ডাক্টর পাশের এক দোকানে ঢুকে পড়েন। হেল্পারকে দোকান থেকে বের করতে গেলে দোকানদারের সঙ্গে শিক্ষার্থীদের কথা-কাটাকাটি হয়। এক পর্যায়ে দোকানদার ও স্থানীয় লোকজন একত্র হয়ে লাঠিসোঁটা নিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। এ সময় মসজিদের মাইক থেকে ঘোষণা দিয়ে ওই পাড়ার বাসিন্দাদের ডেকে আনা হয়।

হামলায় গুরুতর আহতদের বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে নেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি ও স্থানীয় প্রশাসন ঘটনা সমাধানের চেষ্টা করছে। বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর শফিকুল ইসলাম বলেন, প্রক্টরিয়াল বডি স্থানীয় প্রশাসনকে সঙ্গে নিয়ে আলোচনায় বসেছে। আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের চেষ্টা চলছে।

খুলনা গেজেট/ এস আই




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!