খুলনা, বাংলাদেশ | ১৯ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২ জুন, ২০২৪

Breaking News

  সিলেট সীমান্তে বাংলাদেশি যুবকের মরদেহ উদ্ধার
  কারও সাথে বৈরিতা নয় দেশের উন্নয়নই গুরুত্বপূর্ণ : প্রধানমন্ত্রী
  লুটেরা সরকারকে না ঠেকাতে পারলে দেশের অস্তিত্ব থাকবে না : ফখরুল
এক সপ্তাহের লকডাউন ঘোষণা

মণিরামপুরে করোনায় আরো ১ জনসহ ৩ জনের মৃত্যু, উপেক্ষিত স্বাস্থবিধি

মণিরামপুর প্রতিনিধি

মণিরামপুর উপজেলায় মহামারী করোনায় ৩ দিনের ব্যবধানে ৩ জনের মৃত্যু এবং সংক্রমণের হার লাগামহীন ভাবে বৃদ্ধি পেলেও মাস্ক পরিধানসহ স্বাস্থ্য বিধি মেনে চলার কোন বালাই নেই। এরই মধ্যে মঙ্গলবার (২২ জুন) জেলা প্রশাসন যশোর জেলায় এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষণার আওতায় মণিরামপুর উপজেলা রয়েছে। বুধবার (২৩ জুন) থেকে উক্ত লকডাউন কার্যকর করতে প্রশাসন মাঠে কাজ করবে। বিষয়টি নিশ্চিত করেছেন মণিরামপুর উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ জাকির হাসান।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, গত সোমবার (২১ জুন) রাতে উপজেলার পৌর এলাকার কামালপুর গ্রামের আরশাদ আলীর পুত্র রবিউল ইসলাম (৪৫) করোনায় আক্রান্ত হয়ে মারা যান। একই দিন দুপুরে পৌর এলাকার হাকোবা গ্রামের হাসেম মহলদার (৭৪) করোনায় আক্রান্ত হয়ে যশোরে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। এছাড়া গত শনিবার উপজেলার চাকলা গ্রামের জেসমিন আরা বিউটি (৫৫) নামে এক গৃহবধূ করোনায় মারা যান।

অপরদিকে, গত দু’দিনে দু’জন স্কুল শিক্ষক ও ব্যবসায়ীসহ ৩০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়ও মাত্র এক দিনের ব্যবধানে করোনায় আক্রান্ত ৭৬ জন হাসপাতাল এবং বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন।

জানা যায়, হঠাৎ করে মণিরামপুর উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু ও সংক্রমণের হার বৃদ্ধি পাওয়ায় পৌর শহরের পাশাপাশি গ্রামাঞ্চলে চরম আতংক দেখা দিয়েছে।

অভিযোগ রয়েছে, এ উপজেলায় করোনা সংক্রমণ রোধে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মেনে চলতে স্থানীয় প্রশাসনের ঢিলেঢালা তৎপরতার কারণে সংক্রমণের হার বৃদ্ধি পাচ্ছে।

স্থানীয় প্রশাসন জানিয়েছে, করোনায় মৃত্যু ও সংক্রমণের হার বৃদ্ধি পাওয়ায় জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী বুধবার (২৩ জুন) সকাল থেকে যশোর জেলার অন্যান্য স্থানের ন্যায় মণিরামপুরে এক সপ্তাহের জন্য লকডাউনের কার্যক্রম শুরু হবে।

খুলনা গেজেট/কেএম

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!