খুলনা, বাংলাদেশ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২০ মে, ২০২৪

Breaking News

  মৌলভীবাজার সদর উপজেলা নির্বাচন স্থগিত
  এখনও খোঁজ মেলেনি ইরানের প্রেসিডেন্টের, দুর্গম পাহাড়ি এলাকায় চলছে ব্যাপক তল্লাশি অভিযান

ভোমরায় ফেন্সিডিল ও ট্রাকসহ ভারতীয় নাগরিক আটক

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় বিজিবি সদস্যরা এক অভিযান চালিয়ে ভোমরা স্থল বন্দর এলাকা থেকে ৮৬ বোতল ফেনসিডিল ও একটি ভারতীয় ট্রাকসহ এক ভারতীয় নাগরিককে আটক করেছে। শুক্রবার (৭ অক্টোবার) ভোমরা স্থল বন্দর এলাকার ফুলতলা মোড় নামক স্থান থেকে ট্রাক ও ফেনসিডিলসহ এই ভারতীয় নাগরিককে আটক করা হয়।

আটক ভারতীয় নাগরিকের নাম রফিক গাজী (৩৭)। তিনি ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের উত্তর ২৪ পরগনা জেলার স্বরূপনগর থানার রামচন্দ্রপুর গ্রামের মৃত ইয়ার আলী গাজীর ছেলে।

বিজিবি সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সাতক্ষীরাস্থ বিজিবি ৩৩ ব্যাটেলিয়ানের আওতাধীন ভোমরা বিওপির টহল কমান্ডার সুবেদার ওহিদুল ইসলামের নেতৃত্বে একটি বিশেষ টহলদলের সদস্যরা শুক্রবার বেলা ২টার দিকে ভোমরা স্থলবন্দর সংলগ্ন সদর থানার ফুলতলা মোড় এলাকায় চোরাচালান বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে। এ সময় সেখান থেকে ৮৬ বোতল ভারতীয় ফেন্সিডিল, ১টি ভারতীয় ট্রাকসহ (ডই-৩৯ অ-৪১৪০) রফিক গাজীকে আটক করে। আটককৃত মালামালের আনুমানিক মূল্য আশি লক্ষ চৌত্রিশ হাজার চারশত টাকা।

উল্লেখ্য, উক্ত অভিযান পরিচালনাকালে বিজিবির উপস্থিতি টের পেয়ে রফিক মন্ডল নামের আরো একজন দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। আটক এবং পলাতক আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে জব্দকৃত ফেন্সিডিল এবং ট্রাকসহ সাতক্ষীরা সদর থানায় সোপর্দ করা হয়। এঘটনায় বিজিবির পক্ষ থেকে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

ভারতীয় ফেন্সিডিল এবং ট্রাকসহ একজন ভারতীয় নাগরিককে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন সাতক্ষীরাস্থ বিজিবি ৩৩ ব্যাটালিয়ানের অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ আল-মাহমুদ, পিএসসি।

বিজিবি অধিনায়ক বলেন, সাতক্ষীরা ব্যাটালিয়নের সকল সদস্যগণ সাতক্ষীরা জেলার সীমান্ত সুরক্ষা এবং চোরাচালান দমনে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। বাংলাদেশের অর্থনৈতিক অবকাঠামো রক্ষার্থে চোরাচালান এবং মাদক দ্রব্য নির্মূল করাই সাতক্ষীরা ব্যাটালিয়নের মূল লক্ষ্য।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!