খুলনা, বাংলাদেশ | ১৪ আশ্বিন, ১৪৩১ | ২৯ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৭ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৬০
  হেজবুল্লাহ প্রধান হাসান নাসরাল্লাহ নিহত, নিশ্চিত করেছে সশস্ত্র গোষ্ঠীটি
  ছাত্র আন্দোলনে ১৫৮১ জন নিহত হয়েছেন : স্বাস্থ্য বিষয়ক উপ কমিটি

ভোট বর্জন করেও ১১ ভোটে জিতে কাউন্সিলর হলেন রফিকুল

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরার কলারোয়া পৌরসভা নির্বাচনের কারচুপির অভিযোগ এনে ভোট বর্জন করা ৩নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী রফিকুল ইসলাম জয়লাভ করেছেন। শনিবার বেলা ১১টার দিকে তিনি উপজেলা নির্বাচন অফিসে লিখিতভাবে অভিযোগ দিয়ে নির্বাচন বর্জন ও পুনরায় তফশীল ঘোষণার দাবি জানিয়েছিলেন।

তবে সন্ধ্যায় ভোট গণনা শেষে দেখা গেছে, প্রতিদ্বন্দ্বি প্রার্থীর থেকে ১১ ভোট বেশি পেয়ে তিনি পৌরসভার ৩নং ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। এতে রফিকুল ইসলাম উটপাখি প্রতীক নিয়ে পেয়েছেন ৬০৬ ভোট। অন্যদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী কর এএসএম এনায়েত উল্ল্যাহ খান ডালিম প্রতীক নিয়ে পেয়েছেন ৫৯৫ ভোট। কলারোয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মনোরঞ্জন বিশ্বাস এই তথ্য নিশ্চিত করেছেন।

ভোট বর্জন ঘোষণা দেয়ার সময় কাউন্সিলর প্রার্থী রফিকুল ইসলাম লিখিত অভিযোগে জানিয়েছিলেন, আমি ভোটকেন্দ্রে গিয়ে দেখি বুথে নির্বাচন শুরুর আগে শতাধিক ব্যালটে সিল মারা এবং ব্যালট বাক্সে ভরা রয়েছে। তাছাড়া ভোটাররা গিয়ে দেখেন ব্যালট পেপারে আগে থেকেই ডালিম প্রতীকে সিল মারা রয়েছে। অভিনব কায়দায় ভোট চুরি করা হচ্ছে।

তবে সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, ১১ ভোটে হেরে যাওয়া ডালিম প্রতীকের প্রার্থীর ৩১৮টি ভোট বাতিল হয়েছে। এসব ব্যালট পেপারে ভোটকেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তার স্বাক্ষর নেই। জোর করে সিল মারা ব্যালটগুলো বাতিল হওয়ায় রফিকুল ইসলাম বিজয়ী হয়েছেন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!