খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১
  তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৭ জনের
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২

ভারতে পাচারকালে ১শ’ ভরি সোনা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

ভারতে পাচারকালে সাতক্ষীরা কলারোয়া এলাকা থেকে ১০০ ভরি ওজনের ১০টি স্বর্ণের বার উদ্ধার করেছে বিজিবি। মঙ্গলবার রাত ১১টা ৪০ মিনিটের দিকে সাতক্ষীরা কলারোয়া উপজেলার ব্রজবাকসা বাজার এলাকা থেকে এই স্বর্ণ উদ্ধার করা হয়। এ ঘটনায় বিজিবি এক স্বর্ণ চোরাচালানী কে গ্রেপ্তার করেছে। উদ্ধারকৃত স্বর্ণের মূল্য ৭৩ লাখ টাকা।

গ্রেপ্তারকৃত স্বর্ণ চোরাচালানের নাম মোঃ মনিরুল ইসলাম (৫০)। সে সাতক্ষীরার কলারোয়া উপজেলার ঘরচালা গ্রামের মোঃ আমজাদ হোসেনের ছেলে।

বিজিবি সূত্র জানায়, স্বর্ণের একটি বড় চালান ভারতে পাচার করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে সাতক্ষীরাস্থ বিজিবি ৩৩ ব্যাটালিয়নের অপারেশন অফিসার মেজর রেজা আহমেদের নেতৃত্বে একটি বিশেষ টহল দল মঙ্গলবার রাতে কলারোয়া উপজেলার ব্রজবাকসা বাজারে অবস্থান নেয়। রাত ১১ টা ৪০ মিনিটের দিকে ব্রজবাকসা বাজার এলাকায় এক ব্যক্তিকে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করতে দেখে বিজিবি তাকে চ্যালেঞ্জ করে। এ সময় সেখান থেকে মনিরুল ইসলামকে আটক করে দেহ তল্লাশি করার পর তার কোমরে প্যান্টের সাথে বিশেষ কায়দায় সেলাই করে লাগানো অবস্থায় ১০ টি স্বর্ণের বার উদ্ধার করে বিজিবি সদস্যরা।

সাতক্ষীরাস্থ বিজিবি ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ আল-মাহমুদ পিএসসি সোনা আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, আটক স্বর্ণ চোরাচালানীকে কলারোয়া থানায় পুলিশে সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় বিজিবির পক্ষ থেকে কলারোয়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। আটক স্বর্ণের দাম ৭৩ লাখ টাকা বলে জানান তিনি।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!