খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১
  তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৭ জনের
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২

ভারতীয় হাইকমিশন কর্মকর্তাদের আসবাবপত্র থেকে বিদেশি মদ ও বিয়ার উদ্ধার

শার্শা প্রতিনিধি

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনের তিন কর্মকর্তার আসবাবপত্রের মধ্যে থেকে ২৮ বোতল বিদেশি মদ ও ১২ ক্যান বিয়ার উদ্ধার করেছে বেনাপোল কাস্টমস কর্মকর্তারা।

বুধবার (২৫ আগস্ট) দুপুরে বেনাপোল কাস্টম হাউজের অতিরিক্ত কমিশনার ড. মো: নেয়ামুল ইসলাম বিদেশি মদ ও বিয়ার উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনে কর্মরত ডেপুটি ডিরেক্টর প্রদীপ কুমার, অ্যাটাচি লোকনাথ চ্যাটার্জি ও স্টাফ মেম্বার শুভদীপ চক্রবর্তী সম্প্রতি ভারতে বদলি হয়েছেন। যার কারণে বাংলাদেশে তাদের ব্যবহারিত আসবাবপত্র গুলো একটি ট্রাকে (ঢাকা মেট্রো জ-১৪-১৫২৭) করে বেনাপোল বন্দর দিয়ে ভারতে নেওয়া হচ্ছিলো।

মঙ্গলবার (২৪ আগস্ট ) সন্ধ্যায় আসবাবপত্র বোঝায় ট্রাকটি বেনাপোল বন্দরে এসে পৌছালে কাস্টমস কর্মকর্তারা সেগুলো পরীক্ষণ করতে গেলে অ্যাটাচি লোকনাথ চ্যাটার্জির আসবাবপত্রের মধ্যে থেকে ৮ বোতল বিদেশি মদ, ১২ ক্যান বিয়ার ও প্রদীপ কুমার এর আসবাবপত্রের মধ্যে থেকে ২০ বোতল বিদেশি মদ উদ্ধার করে কাস্টমস।

এসময় কাস্টমস কর্মকর্তারা মদ ও আসবাবপত্রের ট্রাকটি নিজেদের হেফাজতে নিয়ে যায়। পরে ভাল করে পরীক্ষণ শেষে ট্রাকটি ভারতে প্রবেশের অনুমতি দেন।

বেনাপোল কাস্টম হাউজের অতিরিক্ত কমিশনার ড. মো: নেয়ামুল ইসলাম জানান, উদ্ধারকৃত বিদেশি মদ ও আসবাবপত্রের ট্রাকটি বেনাপোল কাস্টম হাউজে আন হয়েছিল। যেহেতু তারা কুটনৈতিক সেহেতু মদ ও বিয়ার জব্দ করে আসবাবপত্রের ট্রাকটি ভারতে যাওয়ার অনুমতি দেয়া হয়।

বিষয়টি কাস্টমসের ঊর্ধ্বতন কর্মকর্তাদের ও বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনকে চিঠি দিয়ে জানানো হবে এবং পরবর্তীতে তাদের নির্দেশনা অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!