খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১
  তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৭ জনের
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২

বৈরুতের সেই বন্দরেই এবার ভয়াবহ অগ্নিকান্ড

আন্তর্জাতিক ডেস্ক

এক মাস আগের ভয়াবহ বিস্ফোরণের ক্ষত না শুকাতেই আবারও বড় ধরনের অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে লেবাননের রাজধানী বৈরুতে। বৃহস্পতিবার বৈরুতের বন্দরে তেল এবং টায়ারের একটি গুদামে এই অগ্নিকান্ডর ঘটনা ঘটেছে। এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

এর আগে ৪ আগস্ট বৈরুতের বন্দরে একটি রাসায়নিক গুদামে ভয়াবহ বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বৈরুতকে ছিন্নভিন্ন করে দেওয়া সেই বিস্ফোরণের ক্ষতও এখনো বয়ে বেড়াচ্ছেন বাসিন্দারা।

বিস্ফোরণের ধাক্কায় টালমাটাল বৈরুতে নতুন করে সবকিছু শুরু করার চেষ্টা চলছে। এর মধ্যেই আজ এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল। বার্তা সংস্থা রয়টার্স বলছে, বৈরুত বন্দরের একটি তেল ও টায়ারের গুদামে ভয়াবহ অগ্নিকাণ্ড ছড়িয়ে পড়েছে।

বন্দরের শুল্কমুক্ত অঞ্চলে আগুনের সূত্রপাত হয়েছে। এতে শহরের আকাশে বিশাল কালো ধোঁয়ার কুণ্ডলি উড়তে দেখা যায়। তবে এই আগুনের কারণ তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি। টেলিভিশনে প্রচারিত ফুটেজে দেখা যায়, বন্দরে অগ্নিনির্বাপন কর্মীরা আগুন নেভানোর চেষ্টা করছেন।

ঠিক এক মাস পাঁচ দিন আগে তিন হাজার টন অ্যামোনিয়াম নাইট্রেট বিস্ফোরণে এই বন্দরে প্রায় ২০০ জন প্রাণ হারায়। গুঁড়িয়ে যায় অনেক ভবন।

বৃহস্পতিবারের ঘটনার পর বৈরুতের গভর্নর সাধারণ মানুষকে বন্দরের আশপাশে না যাওয়ার আহ্বান জানিয়েছেন। সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, হেলিকপ্টারের মাধ্যমে আগুন নেভানোর চেষ্টা চলছে।

খুলনা গেজেট/এমআর




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!