খুলনা, বাংলাদেশ | ১২ আষাঢ়, ১৪৩১ | ২৬ জুন, ২০২৪

Breaking News

  সাবেক আইজিপি বেনজিরের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে

বেনাপোল বন্দর দিয়ে ১৩৩ মেট্রিক টন কাঁচামরিচ আমদানি

শার্শা প্রতিনিধি

দীর্ঘ এক বছর পর এ বন্দর দিয়ে কাঁচামরিচ আমদানি শুরু হয়েছে। বেনাপোল বন্দর দিয়ে গত চার দিনে ১৩৩ মেট্রিক টন কাঁচামরিচ আমদানি হয়েছে।

বৃহস্পতিবার (১২ আগস্ট) বিকেলে ৩৫ মেট্রিক টন কাঁচা মরিচ ভারত থেকে আমদানি করা হয়েছে। এ নিয়ে গত চারদিনে আমদানি হল ১৩৩ মেট্রিক টন কাঁচা মরিচ।

বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল চেকপোস্ট কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা সাইফুর রহমান মামুন। তিনি জানান, দেশের বাজারে কাঁচামরিচের দাম বেড়ে যাওয়ায় সরকার কাঁচামরিচ আমদানিতে অনুমতি দিয়েছেন। আমদানির অনুমতি দেওয়ায় গত ৯ আগস্ট থেকে ভারত থেকে কাঁচামরিচ আমদানি শুরু হয়েছে।

রাজস্ব আদায় লক্ষ্যে কাঁচামরিচ উচ্চ পচনশীল পণ্য হওয়ায় মাঠ পর্যায়ের কর্মকর্তাদের আমদানিকৃত কাঁচামরিচ দ্রুত খালাসের নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে বেনাপোল বন্দরে দিয়ে মেসার্স রুশাত এন্টারপ্রাইজ, মেসার্স জুবায়ের এন্টারপ্রাইজ, মেসার্স গাজী এমপেক্স ও মেসার্স উৎস এন্টারপ্রাইজ নামে এই চার আমদানিকারক প্রতিষ্ঠান চারদিনে ১৩৩ মেট্রিক টন কাঁচা মরিচ আমদানি করেছে।

বেনাপোল সিঅ্যান্ডএফ স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান জানান, দেশীয় বাজারে মূল্য বৃদ্ধি ও সংকটের কারণে ব্যবসায়ীরা কাঁচামরিচ আমদানি শুরু করেছে। এ বন্দর দিয়ে চারটি আমদানিকারক প্রতিষ্ঠান কাঁচামরিচ আমদানি করেছে।কাঁচামরিচ আমদানির ফলে দেশীয় বাজারে দাম কমতে শুরু করেছে।

বেনাপোল উদ্ভিদ সংঘনিরোধের উপসহকারি কর্মকর্তা হেমন্ত কুমার বলেন, দেশীয় বাজারে মূল্য বৃদ্ধি ও সংকটের কারনে ব্যবসায়ীরা কাঁচা মরিচ আমদানি শুরু করেছে। আজ বৃহস্পতিবার (১২ আগস্ট) চারটি আমদানি কারক প্রতিষ্ঠান ৩৫ মেট্রিক টন কাঁচা মরিচ আমদানি করেছে।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!