খুলনা, বাংলাদেশ | ১৯ আষাঢ়, ১৪৩১ | ৩ জুলাই, ২০২৪

Breaking News

  সিলেটসহ ৫ জেলা পানির নিচে, বন্যা পরিস্থিতি অবনতির আশংকা

বেনাপোলে সাড়ে ১৫ কোটি টাকার স্বর্ণেরবারসহ দুই পাচারকারীকে আটক

বেনাপোল প্রতিনিধি

ভারতে পাচারের সময় যশোরের বেনাপোল আমড়াখালি চেকপোস্ট থেকে ১১২টি স্বর্ণের বারসহ দুই পাচারকারীকে আটক করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

বুধবার (১৫ নভেম্বর) রাত ১১ টার সময় একটি বেনাপোলমুখী একটি পিকআপ থেকে স্বর্ণের বারসহ তাদের আটক করা হয়।

আটক স্বর্ণ পাচারকারীরা হলো কুমিল্লার দাউদকান্দি থানার মোবারকপুর গ্রামের মনু মিয়ার ছেলে ওমর ফারুক (২৭) ও চাঁদপুর জেলার মতলব থানার উত্তর ইসলামপুর গ্রামের আব্দুল বারেক সরকারের ছেলে ফরহাদ সরকার (৩২)।

বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী এর নির্দেশনা ও সরাসরি তত্বাবধানে বেনাপোলের আমড়াখালি বিজিবি চেকপোস্টে কর্মরত নায়েব সুবেদার আলমগীর হোসেনের নেতৃত্বে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। রাত ১১টার দিকে চেকপোস্টের সামনে যশোর হতে বেনাপোলগামী একটি পিকআপ (ঢাকা মেট্রো ন-১৯-৮৩৯০) তল্লাশির জন্য থামানো হয়। পরবর্তীতে পিকআপের চালকের পিছনে কেবিনের বক্সের মধ্য বিশেষ কায়দায় লুকায়িত অবস্থায় ১৬ কেজি ৫১০ গ্রাম ওজনের ১১২টি স্বর্ণের বারসহ তাদের আটক করা হয়। যার বাজার মূল্য ১৫ কোটি ৬৪ লাখ ৬৮ হাজার ৫০০ টাকা। আটক ব্যক্তি স্বর্ণের বারগুলো বেনাপোল সীমান্ত দিয়ে ভারতে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিল বলে বিজিবি জানায়।

যশোর ৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী স্বর্ণসহ দুই জন আসামী আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, আটককৃতদের স্বর্ণ পাচার আইনে মামলা দিয়ে আজ বৃহস্পতিবার (১৬ নভেম্বর) বেনাপোল পোর্ট থানায় সোপর্দ ও আটক স্বর্ণ ট্রেজারিতে জমা করা বলে তিনি জানান।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!