খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা, নিহত ১৭

বেতাগা ইউপিতে অর্থবছর আসার আগেই শতভাগ ট্যাক্স আদায়

চুলকাঠি প্রতিনিধি

আগামী ২০২২অর্থবছর আসার আগেই শতভাগ ট্যাক্স আদায় করে সারাদেশের মধ্যে একটি বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে বাগেরহাটের ফকিরহাট উপজেলার বেতাগা ইউনিয়ন পরিষদ।

জানা গেছে, প্রতিবছরের ন্যায় এবারও বেতাগা ইউনিয়ন পরিষদ হোল্ডিং ট্যাক্স আদায়ে শতভাগ সফলতা দেখিয়েছেন। তারা আগামী ২০২২অর্থবছর ৩০জুন আসার আগেই ৯টি ওয়ার্ডে ধার্যকৃত প্রতিটি বাড়ীর হোল্ডিং ট্যাক্স আদায় করতে সক্ষম হয়েছেন। এধারা বিগত একযুগেরও বেশি সময় ধরে অব্যাহত থাকার কারণে তারা দেশ সেরা ইউনিয়ন পরিষদ হিসাবে গণ্য হয়েছেন।

ইউপি সচিব এসএম দাউদ আলী জানান, তাদের ইউনিয়নের ৯টি ওয়ার্ডে আগামী ২০২২অর্থবছরের ৩০জুনের মধ্যে মোট হোল্ডিং ট্যাক্স ধার্য করা হয়েছিল ৮ লক্ষ ৪২ হাজার ৯ শত টাকা। যা বছর শুরুর আগেই অথাৎ ২০২১অর্থ বছরের ১৬ডিসেম্বর এর মধ্যে শতভাগ ট্যাক্স আদায় করা হয়েছে।

তিনি বলেন, ১নং ওয়ার্ডে ৪৭৬টি খানার জন্য ৭০০৯০/-টাকা, ২নং ওয়ার্ডে ৪২৯টি খানার জন্য ৬৮০০০/-টাকা, ৩নং ওয়ার্ডে ৬২১টি খানার জন্য ৮০৬৩৫/-টাকা, ৪নং ওয়ার্ডে ৫৯৬টি খানার জন্য ৮০৪২০/-টাকা, ৫নং ওয়ার্ডে ৫৪৯টি খানার জন্য ১৭৭১৩৫/-টাকা, ৬নং ওয়ার্ডে ৪৯৯টি খানার জন্য ১৭৪৭৩০/-টাকা, ৭নং ওয়ার্ডে ৩৮৬টি খানার জন্য ৭০৩৪০/-টাকা, ৮নং ওয়ার্ডে ৪৪০টি খানার জন্য ৬৩৩৭০/-টাকা ও ৯নং ওয়ার্ডে ৪৬৬টি খানার জন্য ৫৮১৮০/-টাকা ধার্যকরা হয়েছিল। যার মোট খানার পরিমান ৪৪৬২টি এবং মোট ধার্যকৃত ট্যাক্সের পরিমান ৮লক্ষ ৪২হাজার ৯শত টাকা আদায় করা হয়েছে। যা সারাদেশের মধ্যে এটিই নজির বিহীন ঘটনা।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান মোঃ ইউনুস আলী শেখ এর সাথে আলাপ করা হলে তিনি বলেন, আমাদের এই ইউনিয়নের জনগণ অনেক সচেতন। তাঁরা জানেন যে তাদের ট্যাক্সের টাকায় ইউনিয়নের ব্যাপক উন্নয়ন হয়, তাই তারা হোল্ডিং ট্যাক্সের টাকা দেওয়ার জন্য প্রতিযোগীতা শুরু করেন। কারণ ট্যাক্সের টাকা পরিশোধ করলে তারা অগ্রাধীকার ভিত্তিতে তাদের উন্মুক্ত ওয়ার্ড সভায় প্রস্তাবিত উন্নয়ন কাজের সফলতা পাবেন।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!