খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  বাজারে থাকা এসএমসি প্লাসের সব ইলেক্ট্রোলাইট ড্রিংকস প্রত্যাহারের নির্দেশ, বাজারজাতকারীকে ১৬ লাক টাকা জরিমানা
  ৭ ব্যক্তিকে জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার তুলে দিলেন প্রধানমন্ত্রী

বিয়ের ৮ বছর পর একসঙ্গে চার সন্তান প্রসব

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোরে এক গৃহবধূ বিয়ের আট বছর পর একসাথে চার সন্তান প্রসব করেছেন। বুধবার বিকেলে অস্ত্রপোচারের মাধ্যম তার চারটি সন্তানের জন্ম হয়। নবজাতকদের মধ্যে দু’জন ছেলে ও দু’জন মেয়ে। শিশুসহ মা সুস্থ আছেন। এক সাথে চার সন্তান পেয়ে খুশির জোয়ার বইছে তার পরিবারে।

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার সুটিয়া গ্রামের তহমিনা খাতুন (২৪)। তার স্বামী জিয়া উর রহমান (২৯) পেশায় কৃষক। নবজাতকদের বাবা জিয়া উর রহমান বলেন, ২০১৫ সালে তাদের বিয়ে হয়। বিবাহিত জীবনে দীর্ঘ ৮ বছর তারা সন্তানহীন ছিলেন। দশ মাস আগে সন্তান সম্ভবা হন স্ত্রী তহমিনা খাতুন।

তিনি বলেন, প্রসবের সময় হওয়ায় গত বুধবার (৪ অক্টোবর) সকালে জীবননগর থেকে যশোরে এসে তার স্ত্রীকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে বিকেল তিনটার দিকে অস্ত্র পচারের মাধ্যমে তার স্ত্রী তহমিনা খাতুন চারটি সন্তানের জন্ম দেন। নবজাতকে নাম রাখা হয়েছে জুম্মান, জুবায়ের, জুনিয়া ও জিনিয়া।

ওই হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক শীলা পোদ্দার বলেন, তাদের হাসপাতালে একসাথে চারটি সন্তানের জন্ম দিয়েছেন এক গৃহবধূ। বর্তমানে মা ও নবজাতকরা সুস্থ আছেন। তবে জন্মের পর নবজাতকদের ওজন স্বাভাবিকের তুলনায় অনেকটা কম হওয়ায় তাদের এনআইসিতে রাখা হয়েছে।

 

খুলনা গেজেট/এইচ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!