খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  হেলিকপ্টার দূর্ঘটনায় নিঁখোজ ইরানের প্রেসিডেন্ট ইব্রাহীম রাইসি
  বাজারে থাকা এসএমসি প্লাসের সব ইলেক্ট্রোলাইট ড্রিংকস প্রত্যাহারের নির্দেশ, বাজারজাতকারীকে ১৬ লাক টাকা জরিমানা
  ৭ ব্যক্তিকে জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার তুলে দিলেন প্রধানমন্ত্রী

বিশ্বজুড়ে করোনায় মোট মৃতের সংখ্যা ৯ লাখ ২৪ হাজার ছাড়িয়েছে

আন্তর্জাতিক ডেস্ক

বিশ্বে গত ২৪ ঘণ্টায় আরও ৫ হাজারের কাছাকাছি প্রাণ কেড়ে নিয়েছে করোনাভাইরাস। এ নিয়ে মোট মৃতের সংখ্যা ৯ লাখ ২৪ হাজার ৫৮ জন। এছাড়া নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে ২ লাখ ৭৯ হাজার সাতশ’য়ের বেশি। এতে করে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২ কোটি ৮৯ লাক ৩০ হাজার ১৭৭ জনে।

গেলো কয়েকদিনের মতোই প্রাণহানি আর সংক্রমণের শীর্ষে ভারত। করোনাভাইরাসে আবারও এগারোশ’য়ের বেশি মৃত্যু হয়েছে দেশটিতে। নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে ৯৪ হাজারের বেশি।

একদিনে ব্রাজিলে মৃত্যু হয়েছে আটশ’ জনের। দেশটিতে ১ লাখ ৩১ হাজার ছাড়িয়েছে মোট মৃত্যু। আরও ৬৯৯ জনের মৃত্যুতে মোট প্রাণহানি ১ লাখ ৯৮ হাজার ছাড়িয়েছে যুক্তরাষ্ট্রে। ফ্রান্সে হঠাৎ’ই বেড়ে গেছে সংক্রমণ। শনিবার শনাক্ত হয়েছে ১০ হাজার ৫শ’য়ের বেশি কোভিড রোগী।

এদিকে, আবারও শুরু হয়েছে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার করোনা ভ্যাকসিনের তৃতীয় ধাপের ট্রায়াল। গত সপ্তাহেই একজন টিকাগ্রহীতার অসুস্থতার কারণে সাময়িকভাবে স্থগিত ঘোষণা করা হয় পরীক্ষা।

মহামারি নভেল করোনাভাইরাসে সারাবিশ্বে আজ রবিবার (১৩ সেপ্টেম্বর) পর্যন্ত আক্রান্ত শনাক্ত হয়েছে দুই কোটি ৮৯ লাখের বেশি মানুষ। তাদের মধ্যে বর্তমানে ৭২ লাখ আট হাজার ৫৭০ চিকিৎসাধীন এবং ৬০ হাজার ৮৮৯ জন (১ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে। তবে ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছে অনেক মানুষ। এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে দুই কোটি আট লাখ চার হাজার ২০৪ জন সুস্থ হয়ে উঠেছে।

খুলনা গেজেট/এআইএন




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!