খুলনা, বাংলাদেশ | ৮ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২২ মে, ২০২৪

Breaking News

  উল্লেখযোগ্য সহিংসতা হয়নি, ভোট পড়েছে ৩০ শতাংশের বেশি : সিইসি
  ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মৃত্যুতে বাংলাদেশে একদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা
  দুদিনের সফরে ঢাকায় পৌঁছেছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং

বিদায় হাসানুজ্জামান, ঝিনাইদহে স্বাগতম মুনতাসিরুল ইসলাম

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহের পুলিশ সুপার হাসানুজ্জামানকে বর্তমানে আলোচিত জেলা কক্সবাজারে বদলি করা হয়েছে। ঝিনাইদহের নতুন পুলিশ সুপার হিসাবে দায়িত্ব দেয়া হয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার মুনতাসিরুল ইসলামকে। বুধবার (১৬ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপণন এই তথ্য জানানো হয়।
নবাগত এসপি মুনতাসিরুল ইসলাম ডিএমপি’র লজিস্টিক শাখায় কর্মরত ছিলেন। বিসিএস ২১ ব্যাচ থেকে সুপারিশ প্রাপ্ত হয়ে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। তার প্রথম কর্মস্থল ছিল আর্মড পুলিশ ব্যাটালিয়ন। পরে তিনি পুলিশের বিশেষ শাখার ইমিগ্রেশন বিভাগ, চট্টগ্রামের সাতকানিয়া সার্কেলের এএসপি হিসেবে দায়িত্ব পালন করেন। এসপি পদমর্যাদা হিসেবে ২০১৫ সালে প্রথম যোগদান করেন ডিএমপি’র মিডিয়া সেন্টারে ডিসি মিডিয়া (উপ-পুলিশ কমিশনার) হিসেবে। অপরাধ নিয়ন্ত্রণে ডিএমপি’র সেরা বিভাগ হিসেবে ঘোষণা করা হয়েছে লালবাগকে।

জানা যায়, ইতিমধ্যে পুলিশের লালবাগ বিভাগের অন্তর্ভুক্ত সকল থানা এলাকাতেই পূর্বের তুলনায় হ্রাস পেয়েছে নানাবিধ অপরাধ কর্মকান্ড। এক সময়ের পুরান ঢাকার নবাবপুর, তাঁতিবাজার, সিদ্দিক বাজার, আলুবাজার ছিল একটি ছিনতাই প্রবন এলাকা। আর বর্তমানে এই সব এলাকায় ছিনতাই, মাদক ব্যবসা ও চাঁদাবাজিসহ অন্যান্য অপরাধ নেই বললেই চলে। যেখানে প্রতিটি পুলিশের টিমে একজন সিনিয়র অফিসার দারা নিয়ন্ত্রণ হয় অভিযানিক টিম। এদিকে ঝিনাইদহ পুলিশে সুপারিন্ডেন্ট হিসাবে যোগদানের পর পুলিশের পেশাদারিত্ব ও সেবার প্রশ্নে আমুল পরিবর্তন নিয়ে আসেন হাসানুজ্জামান। তিনি জিডি, পুলিশ ক্লিয়ারেন্সসহ যাবতীয় কাজে পুলিশের ঘুষ খাওয়া বন্ধ করেন। করেছেন মিথ্যা মামলায় গ্রেফতার। দায়িত্বে অবহেলা ও দুর্নীতি পরায়ন অফিসারদের শাস্তির আওতায় এনে পুলিশকে করেছে সুশৃঙ্খল।

খুলনা গেজেট/এআইএন




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!