খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১
  তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৭ জনের
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২

বিজয় দিবস উপলক্ষে মঞ্চায়ন হবে গণহত্যা বিষয়ক নাটক

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও বিজয় দিবস উপলক্ষে বাগেরহাটে মহান মুক্তিযুদ্ধের সময় ঘটে যাওয়ায় গনহত্যা বিষয়ক নাটক “ডাকরা এবং তারপর… ” মঞ্চায়নের উদ্যোগ নেওয়া হয়েছে। ১৮ ডিসেম্বর সন্ধ্যা ৬টায় রামপাল উপজেলার ডাকরায় এক ঘন্টা ৪০ মিনিটের এই নাটকটি মঞ্চায়ন করা হবে। নাটকে স্থানীয় এবং জাতীয় পর্যায়ে দুইশ শিল্পি অভিনয় করবেন। বাংলাদেশ শিল্পকলা একাডেমীর উদ্যোগে পেরিবেশ থিয়েটার নামের একটি প্রতিষ্ঠান ৪৫০ ফুট লম্বা ও ২০ ফুট চওড়া মঞ্চে এই নাটক প্রদর্শণ করবেন। সোমবার (১৩ ডিসেম্বর) দুপুরে বাগেরহাট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমীর আয়োজনে গণহত্যা বিষয়ক নাটক “ডাকরা এবং তারপর… ” মঞ্চায়ন বিষয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়।

বাগেরহাটের জেলা প্রশাসক মোহম্মদ আজিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক খোন্দকার মোহম্মদ রেজাউল করিম, জেলা কালচারাল অফিসার মো: রফিকুল ইসলাম, বাগেরহাট প্রেসক্লাবের সহ-সভাপতি নকিব সিরাজুল হক, সাংবাদিক আলী আকবর টুটুল নাটকের নির্দেশক শামসুল হাদীসহ বিভিন্ন প্রিন্টিও ইলেকট্রনিক্স মিডিয়ার সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।

বাগেরহাট জেলা কালচারাল অফিসার মোঃ রফিকুল ইসলাম জানান, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও বিজয় দিবস উপলক্ষে গণহত্যা বিষয়ক নাটক “ডাকরা এবং তারপর… ” মঞ্চায়নের জন্য সব ধরণের প্রস্তুতি গ্রহন করা হয়েছে। নির্ধারিত সময়ে নাটক মঞ্চায়ন হবে। এর মাধ্যমে স্থানীয়রা গনহত্যা ও মুক্তিযুদ্ধ বিষয়ক তথ্য জানতে পারবেন। সকলকে এই মঞ্চ নাটক দেখার আহবান জানান তিনি।

 

খুলনা গেজেট/এএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!