খুলনা, বাংলাদেশ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৮ মে, ২০২৪

Breaking News

  রাজধানীর কারওয়ান বাজারে লা ভিঞ্চি হোটেলের পাশে কাঁচা বাজারের আগুন নিয়ন্ত্রণে
  সাতক্ষীরার তালায় ধানের ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত আরও ১১ জন
  চট্টগ্রামে লরির ধাক্কায় তরুণ নিহত, চার ঘণ্টা পর পানির নিচে শিশুর সন্ধান

বিডিআর বিদ্রোহের মতো ঘটনা যেন আর না ঘটে : প্রধানমন্ত্রী

গেজেট ডেস্ক

রাজধানীর পিলখানায় ২০০৯ সালের বিডিআর বিদ্রোহের মতো ঘটনা যেন আর না ঘটে, সে বিষয়ে সতর্ক থাকতে বাহিনীর সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) দিবস-২০২৪ উপলক্ষে বাহিনীর সদরদপ্তরে সোমবার আয়োজিত আনুষ্ঠানিক কুচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে দেয়া বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

তৎকালীন বিডিআর সদরদপ্তরে ২০০৯ সালের ২৫ ও ২৬ ফেব্রুয়ারি বিদ্রোহ চলাকালে ৫৭ সেনা কর্মকর্তাসহ ৭৪ জনকে নৃশংসভাবে হত্যা করা হয়।

প্রধানমন্ত্রী বলেন, ‘এখানে এলেই মনটা ভারী হয়ে যায়। ২০০৯ সাল। কেবল আমরা সরকার গঠন করেছি। ফেব্রুয়ারির ২৪ তারিখ এখানে আমি প্যারেডে আসি। আমি অফিসারদের সঙ্গেও বসি, কথা বলি। অত্যন্ত মেধাবী সব অফিসাররা ছিল তখন, কিন্তু দুর্ভাগ্যের বিষয়, ২৫ তারিখ এবং ২৬ ফেব্রুয়ারি। ২৫ তারিখ ঘটে এক অঘটন।

‘সেই বিদ্রোহের ফলে এই বাহিনীর ৫৭ জন সেনা কর্মকর্তাসহ আরও সাধারণ মানুষ, সব মিলিয়ে ৭৪ জন জীবন হারায়। এ বাহিনীর তৎকালীন মহাপরিচালকসহ যে সকল সদস্যরা নিহত হয়েছে, আমি তাদের আত্মার মাগফিরাত কামনা করি। তাদের পরিবারের প্রতি আমার সহমর্মিতা জানাই।’

তিনি আরও বলেন, ‘স্বজন হারানোর বেদনা যে কী কঠিন, সেটা বোধ হয় আমার থেকে আর কেউ বেশি উপলব্ধি করতে পারে না, তবে যারা এই ঘটনা ঘটিয়েছে, তাদের বিচারের আওতায় আনা হযেছে। এ ধরনের ঘটনা যেন আরও কখনও না ঘটে।’

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!