খুলনা, বাংলাদেশ | ৭ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২১ মে, ২০২৪

Breaking News

  ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মৃত্যুতে বাংলাদেশে একদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা
  দুদিনের সফরে ঢাকায় পৌঁছেছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং

বিএনপি নেতা নুরুজ্জামান খোকনের ২য় মৃত্যু বার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদক

খুলনা জেলা বিএনপি’র সাবেক সদস্য সচিব ও মহানগর ছাত্রদলের প্রতিষ্ঠাতা আহ্বায়ক বর্ষিয়ান রাজনীতিক নুরুজ্জামান খোকনের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ, ৮ সেপ্টেম্বর। ২০১৮ সালের এইদিনে ৬৩ বছর বয়সে খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেন তিনি।

মরহুমের একমাত্র পুত্র জেলা ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক খায়রুজ্জামান সজীব জানিয়েছেন, পারিবারিকভাবে মরহুমের মাগফেরাত কামনায় দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। একই সাথে পার্শ্ববর্তী এতিমখানায় কোরআনখানী অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত্ব, ১৯৯৩ সালে দৈনিক দিনকালের খুলনা ব্যুরো প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছিলেন নুরুজ্জামান খোকন। ১৯৭২ সালে ছাত্রাবস্থায় বিপ্লবী ছাত্র ইউনিয়নে যোগদানের পর বছর ১৯৭৩ সালে বৃহত্তর খুলনা জেলার (বাগেরহাট, সাতক্ষীরা ও খুলনা) সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন নুরুজ্জামান খোকন। ১৯৭৫ সালে রাজনৈতিক পটপরিবর্তনে জাতীয় ছাত্রদলের খুলনা জেলা শাখার সাধারণ সম্পাদক হন তিনি। এরপর ১৯৭৯ সালে জাতীয়তাবাদী ছাত্রদলের জন্ম হলে কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য ও মহানগর শাখার প্রতিষ্ঠাতা আহ্বায়কের দায়িত্ব পান। সংগঠনের স্বার্থে ১৯৮০ সালে জেলা ছাত্রদলের প্রতিষ্ঠাতা সভাপতির দায়িত্ব দেয়া হয় তাকে। ১৯৮৫ সালে যুবদলের নগর শাখার সদস্য সচিব, পরের বছর নগর যুবদলের সভাপতি নির্বাচিত হন তিনি। এভাবে ছাত্রদল, যুবদল থেকে একেরপর এক শ্রমিক দল, নগর ও জেলা বিএনপি’র শীর্ষ পদে থেকে জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধের রাজনীতির জন্য জীবনে অসংখ্যবার কারাবরণ করেছে এ বর্ষিয়ান রাজনীতিক। তাছাড়া স্বৈরাচার বিরোধী সংগ্রামের অগ্রগামী এ সৈনিক খুলনা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা আন্দোলন, সর্বস্তরের শ্রমিকদের অধিকার আদায়ের লড়াইয়ে সক্রিয়ভাবে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন নুরুজ্জামান খোকন। তার মৃত্যুবার্ষিকীতে কোন কর্মসুচি গ্রহণ করেনি দলটি।

খুলনা গেজেট/এআইএন




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!