খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  বাজারে থাকা এসএমসি প্লাসের সব ইলেক্ট্রোলাইট ড্রিংকস প্রত্যাহারের নির্দেশ, বাজারজাতকারীকে ১৬ লাক টাকা জরিমানা
  ৭ ব্যক্তিকে জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার তুলে দিলেন প্রধানমন্ত্রী

বাফুফের কমিটির বিরুদ্ধে নির্বাচনী আইন ভাঙার অভিযোগ আসলামের

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) আসন্ন নির্বাচনে বর্তমান কমিটির বিরুদ্ধে নির্বাচনী আইন ভাঙার অভিযোগ এনেছেন সিনিয়র সহ-সভাপতি প্রার্থী শেখ মো. আসলাম।

নির্বাচন কমিশনের কাছে লেখা চিঠিতে তিনি আরও অভিযোগ করেন, বাফুফের অফিস কক্ষ ব্যবহার করে নির্বাচনী আইন ভেঙেছে বর্তমান কমিটি।

বৃহস্পতিবার বাফুফে ভবনে প্রধান নির্বাচন কমিশনারের কাছে এসব অভিযোগ এনে চিঠি দেন তিনি। আগামী ৩ আক্টোবর বাফুফের নির্বাচন।

নির্বাচন কমিশনারের দৃষ্টি আকর্ষণ করে চিঠিতে আসলাম বলেন, ‘বাফুফের আসন্ন নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও প্রভাবমুক্ত রাখার জন্য এর আগেও আপনার কাছে চিঠি দিয়েছিলাম।

কিন্তু দুঃখের বিষয়, এ ব্যাপারে কার্যকর কোনো পদক্ষেপ নেয়া হয়নি। বরং বাফুফের কার্যালয় আগের চেয়ে অনেক বেশি ব্যক্তিবিশেষ অনৈতিকভাবে ব্যবহার করছেন।

শুধু তাই নয়, নির্বাচনকে ব্যবহারের উদ্দেশে দীর্ঘদিন জমে থাকা বিভিন্ন ক্লাবের ট্রফি বিতরণ করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। বাফুফের বর্তমান অন্তর্বর্র্তীকালীন কমিটির এমন কাজ অনৈতিক ও ফিফার বিধি এবং বাফুফের নির্বাচন বিধিমালার সুস্পষ্ট লংঘন।’

সাবেক এই তারকা ফুটবলার ফিরতি আবেদনে বলেন, ‘বাফুফের অফিস কক্ষে প্রার্থীদের নির্বাচনী প্রচার, সাক্ষাৎকার, ফোন, ই-মেইল, ওয়েবসাইট ব্যবহার অবিলম্বে বন্ধ করতে হবে।

নির্বাচনী তফসিল ঘোষণার পর বাফুফে অফিস ও কতিপয় কর্মকর্তা বিধি লংঘন করছেন। এ মুহূর্তে কোনো ট্রফি বিতরণ, উপহার ও অর্থ বিতরণ সব বিধির লংঘন বিধায় তা বন্ধ করতে হবে। বাফুফের বর্তমান কমিটির ব্যর্থতার কারণে দীর্ঘদিন জমে থাকা ট্রফি বিতরণের কাজটি আগামী কমিটির ওপর বর্তায় বলে আমি মনে করি। বাফুফে সচিবালয়কে নিরপেক্ষ রাখতে হবে। নির্বাচনে ফিফা ও এএফসির শক্তিশালী প্রতিনিধিদের পর্যবেক্ষক হিসেবে রাখা প্রয়োজন। উপযুক্ত বিষয়ে অবিলম্বে কার্যকর ব্যবস্থা নেয়া না হলে আমরা ফিফার কাছে জানাতে বাধ্য হব।

কারণ ইতোমধ্যে ফিফা জানিয়েছে, অভিযোগ গুরুতর হলে এবং লিখিতভাবে জানালে কঠোর ব্যবস্থা গ্রহণ করবে তারা।’

খুলনা গেজেট/এএমআর




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!