খুলনা, বাংলাদেশ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৮ মে, ২০২৪

Breaking News

  করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১
  তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৭ জনের
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২
  সাতক্ষীরার তালায় ধানের ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত আরও ১১ জন

বাঘারপাড়ায় নির্বাচনে নৌকাবিরোধী ২৫ নেতাকর্মী আটক

যশোর প্রতিনিধি

যশোরের বাঘারপাড়া উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আওয়ামী লীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের ২৫ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। আটককৃতদের মধ্যে কয়েকজন বিএনপি নেতাকর্মীও রয়েছেন।

আগামী ১০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য বাঘারপাড়া উপজেলা চেয়ারম্যান পদে উপনির্বাচনকে কেন্দ্র করে সোমবার রাতে ২৫ জনকে আটক করা হয়। আটককৃতরা এ সংক্রান্ত গোলযোগের দু’গ্রুপের মামলার ও সন্দেহজনক আসামি বলে জানিয়েছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আল মামুন। নির্বাচনী পরিবেশ অশান্ত করতে পারে- এমন আশঙ্কা থেকে তাদের আটক করা হয়েছে বলে দাবি করেন ওসি।

আটকদের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন, উপজেলার দরাজহাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন, ইউপি সদস্য রিপন হোসেন, উপজেলা যুবলীগ নেতা ও নারিকেলবাড়িয়া ইউপি সদস্য তরিকুল ইসলাম, আব্দুল হাই, বাসুয়াড়ী ইউনিয়নের সাত নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফসিয়ার রহমান, একই ওয়ার্ডের সাবেক সভাপতি লুৎফর মেম্বর, যুবলীগ নেতা ইকবাল হোসেন, রায়পুর ইউনিয়নের পাঁচ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজাদ হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক রাসেল আহমেদসহ ২৫ জন। আটকের বিষয়টি নিশ্চিত করেছেন নারিকেলবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বাবলু সাহা, রায়পুর ইউনিয়ন সাধারণ সম্পাদক বিল­াল হোসেন ও উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক কামরুজ্জামান লিটন।

আনারস প্রতীকের (স্বতন্ত্র) চেয়ারম্যান প্রার্থী আওয়ামী লীগ নেতা দিলু পাটোয়ারী অভিযোগ করেন, সোমবার রাতে যাদের আটক করা হয়েছে তারা সবাই আমার কর্মী। আনারস প্রতীকের বিজয় নিশ্চিত জেনে আমার কর্মীদের নির্বাচন থেকে দূরে রাখার জন্যই এ আটক অভিযান চালানো হয়েছে। তিনি প্রশাসনকে নিরপেক্ষ ভূমিকা পালনের আহবান জানান।

এ ব্যাপারে বাঘারপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আল মামুন বলেন, ১০ ডিসেম্বরের নির্বাচনে পরিবেশ অশান্ত হতে পারে- এমন আশঙ্কা থেকে ২৫-২৬ জনকে আটক করা হয়েছে। আটককৃতরা এজাহারভুক্ত ও সন্ধিগ্ধ আসামি। গত ৭ সেপ্টেম্বর বাঘারপাড়া উপজেলা চেয়ারম্যান নাজমুল ইসলাম কাজল হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় মারা গেলে এ পদটি শুন্য হয়।

এ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতিক পেয়েছেন নিহত উপজেলা চেয়ারম্যান কাজলের স্ত্রী ভিক্টোরিয়া পারভিন সাথী। ইউপি চেয়ারম্যান দিলু পাটোয়ারী তাকে চ্যালেঞ্জ করে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোট যুদ্ধে নামেন। নির্বাচনী লড়াইয়ে রয়েছেন বিএনপি মনোনীত ধানের শীষ প্রতিকের জামদিয়া ইউনিয়নের একাধিকবার নির্বাচিত সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক শামছুর রহমান।

খুলনা গেজেট/কেএম

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!