খুলনা, বাংলাদেশ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৮ মে, ২০২৪

Breaking News

  রাজধানীর কারওয়ান বাজারে লা ভিঞ্চি হোটেলের পাশে কাঁচা বাজারের আগুন নিয়ন্ত্রণে
  সাতক্ষীরার তালায় ধানের ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত আরও ১১ জন
  চট্টগ্রামে লরির ধাক্কায় তরুণ নিহত, চার ঘণ্টা পর পানির নিচে শিশুর সন্ধান

বাগেরহাটে সার্ভার সমস্যায় ওজোপাডিকোর গ্রাহকদের ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট

পেমেন্ট সার্ভার জটিলতায় বাগেরহাট শহরের বিদ্যুৎ বিতরণ সংস্থা ওজোপাডিকোর প্রি-পেইড মিটারে মাঝে মাঝে রিচার্জ করতে পারছেন না গ্রাহকরা। সময়মত রিচার্জ করতে না পেরে ভোগান্তিতে পড়ছেন তারা। গেল ১৫ দিন ধরে মাঝে মাঝেই এমন সমস্যায় দূর্ভোগ বেড়েছে ওজোপাডিকোর গ্রাহকদের।

রবিবার (২৪ জুলাই) সকাল থেকেই রিচার্জ বন্ধ ছিলো খোদ ওজোপাডিকোর নিজস্ব বুথে। পরবর্তীতে আড়াই ঘণ্টা পর মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হয়। এর আগে বৃহস্পতিবার (২১ জুলাই) সারাদিন ওজোপাডিকোর নিজস্ব বুথ থেকে রিচার্জ করতে পারেননি গ্রাহকরা। ওজোপাডিকো কার্যালয়ে গিয়ে রিচার্জ করতে না পারায় গ্রাহকদের বাইরের দোকান থেকে অতিরিক্ত টাকা দিয়ে রিচার্জ করতে হচ্ছে। অনেক সময় ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে থেকে রিচার্জ করতে না পেরে ফিরে যেতে হচ্ছে বাসায়।

রবিবার দুপুরে ওজোপাডিকোর বাগেরহাট কার্যালয়ে রিচার্জ করতে আসা শহরের হাড়িখালী এলাকার শেখ লুৎফর রহমান (৫৭) বলেন, বিদ্যুতের মিটারের টাকা শেষ হওয়াতে দুই ঘন্টা আগে রিচার্জ করতে এখানে আসি। কিন্তু তারা বলছে সার্ভারে নাকি সমস্যা। বাবা আমরা তো এত কিছু বুঝিনা। রিচার্জ করতে পারছি না, বাসায় বিদ্যুৎ নেই। এখন তো বিপদে পড়েছি। দোকানে গিয়েও বিদ্যুতে রিচার্জ করা যায়। তবে এতে প্রতি বারে ১০-১৫ টাকা করে অতিরিক্ত দিতে হয়।

বাগেরহাট শহরের সম্মিলনী স্কুল রোড এলাকার বাসিন্দা মো.ফজলুল হক বলেন, দুই ঘন্টায় ৩ বার এলাম বিদ্যুৎ অফিসে। দুই ঘন্টা আগে রিচার্জ করে গেছি। টাকা আসেনি মিটারে। ওদিকে বাসায় বিদ্যুৎ নেই। পরে এক দোকান থেকে অতিরিক্ত ১৫ টাকা দিয়ে আবারও রিচার্জ করলাম ১ হাজার টাকা। কিন্তু সেই টাকাও যাচ্ছে না। ওই অফিসে এসে রিচার্জ করা টাকা না ঢুকলে নাকি পরে দোকান থেকে রিচার্জ করা টাকাও ডুকবেনা। এমনিই লোডশেডিং বেড়েছে। এরপর রিচার্জের এই দূর্ভোগে বিপদে আছি আমরা।

শহরের দশানী এলাকার ভাড়াটিয়া মোস্তাকিম বিল্লাহ রাসেল বলেন, জরুরি মুহূর্তে প্রি-পেইড মিটারে টাকা ধার নেওয়ার ব্যবস্থা আছে। কিন্তু তার জন্য একটা চার্জ দিতে হয়। এই সার্ভার সমস্যা দেখিয়ে এখন আমাকে সেই চার্জ গুনতে বাধ্য করা হচ্ছে।

ওজোপাডিকোর বাগেরহাট কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী জিয়াউল হক বলেন, মিটারে রিচার্জের সমস্যা সমাধানের বিষয়ে আমরা কথা বলেছি। আমরা রিচার্জ করি মূলত গ্রামীণফোনের ইন্টারনেটের মাধ্যমে। তাদের সার্ভারের সমস্যার কারণে মাঝে মাঝে এমনটা হচ্ছে। রোববার কিছু সময় রিচার্জে সমস্যা হলেও দুপুরের পর থেকে তা ঠিক হয়েছে। তবে আমাদের এখানে রিচার্জ করতে না পারলেও গ্রাহক মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস (এমএফএস) থেকে রিচার্জ করতে পারছেন। আর সমস্যা সমাধানে গ্রামীণফোনের সাথে আলোচনা হয়েছে। পাশাপাশি বিকল্প সংযোগ স্থাপনের বিষয়েও কথা হচ্ছে।
তবে সমস্যা কি কেবল ইন্টারনেটের নাকি রিচার্জ সিষ্টেমের এ বিষয়ে জানাতে চাইলে ‘আইসিটি ডিভিশন জানে। আমরা এ বিষয়ে বলতে পারবোনা’ বলে এড়িয়ে যান এই কর্মকর্তা।

খুলনা গেজেট/ টি আই

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!