খুলনা, বাংলাদেশ | ২ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৬ মে, ২০২৪

Breaking News

  ডেঙ্গু আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু, শনাক্ত ২১
  খুলনায় স্ত্রী হত্যার দায়ে স্বামীকে মৃত্যুদন্ড দিয়েছে আদালত

বাগেরহাটে ভেজাল খাদ্যপণ্য জব্দ, ব্যবসায়ীকে দুই লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদ, বাগেরহাট

বাগেরহাটে নামি-দামি কোম্পানীর মোড়কে নকল খাবার স্যালাইন, আমের জুস, ট্যাংক, বিড়ি, গুলসহ বিভিন্ন ধরনের বিপুল পরিমান খাদ্যপন্য জব্দ করেছে র‌্যাব ও ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর। সোমবার (৩ জুলাই) দুপুরে সদর উপজেলার চিতলী-বৈটপুর বাজারে ব্যবসায়ী আলামিন শেখ বাবুর গোডাউনে অভিযান করে এই বিপুল পরিমান ভেজাল পণ্য জব্দ করা হয়। পরে ভেজাল পণ্যগুলো স্থানীয়দের সামনে গাড়ির চাপায় পিষ্ট করে ধ্বংস করা হয়। ব্যবসায়ী আলামিন শেখ বাবুকে দুই লাখ টাকা জরিমানা এবং তার দোকানটি সিলগালা করে দেওয়া হয়। ব্যবসায়ী আলামিন শেখ বাবুকে একই অপরাধে এর আগেও একবার জরিমানা করা হয়েছিল।

অভিযানে র‌্যাব-৬ খুলনার কোম্পানি কমান্ডার মোঃ বদরুদ্দোজা, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাগেরহাটের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ইমরান, বাগেরহাট জেলা কৃষি বিপণন কর্মকর্তা আব্দুস সালাম তরফদারসহ পুলিশ ও র‌্যাব সদস্যরা উপস্থিত ছিলেন।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাগেরহাটের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ইমরান বলেন, দেশের নামি-দামি কোম্পানীর মোড়কে বিভিন্ন নকল পণ্য বিভিন্ন বাজারে বিক্রয় করছিল এমন সংবাদের ভিত্তিতে আলামিন শেখ বাবু দোকানে অভিযান চালানো হয়। অভিযানের খবর পেয়ে দোকান ও গোডাউন মালিক বাবু পালিয়ে যায়। পরে দোকানে থাকা দুই কর্মচারীর তথ্য অনুযায়ী গোডাউন থেকে বিপুল পরিমান ভেজাল ও নকল পন্য পাওয়া যায়। এর মধ্যে ওরস্যালাইন, শিশুদের খাবার দুধ, জুস, মশলা, চানাচুর, বিড়ি, গুলসহ অন্তত ৫০ প্রকারের খাবার ছিল। আমরা খাবার গুলোকে ধ্বংস করেছি। মালিক আলামিন শেখ বাবুকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

র‌্যাব-৬ খুলনার কোম্পানি কমান্ডার মোঃ বদরুদ্দোজা বলেন, ভেজাল ও নকল খাদ্য পন্যের বিরুদ্ধে অভিযান র‌্যাবের একটি চলমান প্রক্রিয়া। ভবিষ্যতেও নিরাপদ খাদ্য নিশ্চিত করতে র‌্যাবের এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

খুলনা গেজেট/এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!