খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  ৭ ব্যক্তিকে জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার তুলে দিলেন প্রধানমন্ত্রী
  নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা, নিহত ১৭

বাগেরহাটে পুলিশি বাধায় পন্ড ছাত্রদলের বিক্ষোভ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট

বাগেরহাটে বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে অনুমতির দাবিতে বিক্ষোভ সমাবেশ পন্ড হয়ে গেছে পুলিশের বাধায়।

শনিবার (০৪ ডিসেম্বর) সকাল থেকেই শহরের সরুই এলাকায় বিএনপির দলীয় কার্যালয়ের সামনে পুলিশ অবস্থান নেয়। সকাল ১০ টার পর থেকে বিভিন্ন উপজেলা থেকে থেকে নেতা-কর্মীরা দলীয় কার্যালয়ের মধ্যে জড়ো হতে থাকে।

পরে দুপুর ১ টার দিকে জেলা ছাত্রদলের সভাপতি সবুজ ও সাধারণ সম্পাদক আলী সাদ্দাম দ্বীপ এর নেতৃত্বে দুই শতাধিক নেতাকর্মী মিছিল নিয়ে কার্যালয় থেকে রাস্তার দিকে এগিয়ে আসতে থাকলে পথ আটকে দেয় পুলিশ। ছাত্রদলের নেতা-কর্মীরা জোর করে বাইরে আসতে থাকলে পুলিশ সদস্যরা তাদের আবার কার্যালয়ের ভিতরে পাঠিয়ে দেয়। এসময় ছাত্রদলের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়।

জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আলী সাদ্দাম দ্বীপ বলেন, দীর্ঘদিন ধরে গণতন্ত্রের মা, আপষহীন নেত্রী খালেদা জিয়াকে জালিম সরকার আটকে রেখেছে। তার চিকিৎসার ব্যবস্থাও করতে দিচ্ছে না। এই অবস্থায় আমরা এই জালিম সরকারের হাত থেকে আমাদের নেত্রীর নিঃশর্ত মুক্তির দাবী জানাই।

জেলা ছাত্রদলের সভাপতি ইমরান খান সবুজ বলেন, আমরা রাস্তায়ও যাইনি। মাত্র গেটের সামনে দাঁড়িয়েছি। তবু পুলিশের বাধায় কার্যালয়ের মধ্যে চলে আসতে হয়েছে। আমাদের শান্তিপূর্ণ সমাবেশেও পুলিশের এমন বাধাতেই প্রমান হয় গনতন্ত্রের করুণ দশা।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আজিজুল হক বলেন, জেলায় বিএনপির দুইটি গ্রুপ রয়েছে। তাদের মধ্যে অভ্যন্তরীণ কোন্দল রয়েছে। তাই অনাকাংখিত পরিস্থিতি এড়াতে তাদের বাইরে বের হতে নিষেধ করা হয়েছে এবং কার্যালয়ের মধ্যে কার্যক্রম সীমাবদ্ধ রাখতে বলা হয়েছে।

 

খুলনা গেজেট/এএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!