খুলনা, বাংলাদেশ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২০ মে, ২০২৪

Breaking News

  হেলিকপ্টার দুর্ঘটনায় নিঁখোজ ইরানের প্রেসিডেন্ট ইব্রাহীম রাইসি
  বাজারে থাকা এসএমসি প্লাসের সব ইলেক্ট্রোলাইট ড্রিংকস প্রত্যাহারের নির্দেশ, বাজারজাতকারীকে ১৬ লাক টাকা জরিমানা

বাগেরহাটে চলছে ঢিলেঢালা লকডাউন, শনাক্তের হার ৩৪.৪৬ শতাংশ

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাট জেলায় বুধবার সকাল পর্যন্ত গত ২৪ ঘন্টায় ২৬৪ জনের নমুনা পরিক্ষায় করোনা আক্রান্ত হয়েছেন ৯১ জন। জেলায় করোনা শনাক্তের হার ৩৪.৪৬ শতাংশ।

জেলায় নতুন করে করোনা আক্রান্তের মধ্যে রয়েছে, বাগেরহাট সদর উপজেলায় ২১ জন, ফকিরহাটে ২১ জন, মোংলায় ১৪ জন, মোল্লাহাটে ১৩ জন, রামপালে ৯ জন, মোরেলগঞ্জে ৬ জন, শরণখোলায় ৫ জন, কচুয়া ১ জন ও চিতলমারীতে ১ জন। এ পর্যন্ত জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৩ হাজার ৩৯০ জন ও মৃত্যু হয়েছে ৮৬ জনের। বর্তমানে বাগেরহাটে ৫০ বেডের করোনা ডেডিকেটেড হাসপাতালে ৩৬ জন চিকিৎসাধীন রয়েছেন। বাড়ীতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন ৯৩৪ জন। জেলা স্বাস্থ্য বিভাগ এতথ্য নিশ্চিত করেছে।

বাগেরহাটে করোনা সংক্রমণ হার অব্যাহত থাকায় জেলা প্রশাসনের এক সপ্তাহের লকডাউনের শেষদিন (বুধবার) চলছে ডিলেঢালা ভাবে। লোকজন রাস্তায় ভিড় করছে। মানছে না কোন স্বাস্থ্যবিধি। লকডাউনের মধ্যে দূরপাল্লার পরিবহন ও বাস ছাড়া সব ধরনের গনপরিবহন অবাধে চলাচল করায় করোনা সংক্রমণের লাগাম টেনে রাখা যাচ্ছে না।

বাগেরহাট সদর হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. মো. মিরাজুল করিম বলেন, লোকজন করোনা স্বাস্থ্যবিধি না মানায় বাগেরহাটে স্থানীয় ভাবে লকডাউন দিয়েও সংক্রমণের লাগাম টেনে রাখা যাচ্ছেনা। বাগেরহাটের করোনা ডেডিকেটেড হাসপাতালে প্রতিদিনই রোগীর চাপ বাড়ছে। দিনদিন যেভাবে রোগীর চাপ বাড়ছে তাতে আমাদের চিকিৎসা দিতে হিমশিম খেতে হচ্ছে।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!