খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা, নিহত ১৭

বাগেরহাটের ৫ ইউপিতে ভোট গ্রহণ শুরু

‌নিজস্ব প্রতি‌বেদক, বা‌গেরহাট

দ্বিতীয় দফায় বাগেরহাটের ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শুরু হয়েছে। তফসিল অনুযায়ী বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল ৮টায় কেন্দ্রগুলোতে ভোট গ্রহন শুরু হয়েছে। সকাল আটটায় গোটাপাড়া ইউনিয়নের পাতিলাখালি কেন্দ্রে  নারী পুরুষের দীর্ঘলাইন দেখা যায়। ভোটাররা শান্তিপূর্ণভাবে লাইনে দাঁড়িয়ে ভোট দিচ্ছেন।

দ্বিতীয় ধাপের এই নির্বাচনে বাগেরহাটের ৩টি উপজেলার ৫টি ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ইউনিয়ন গুলো হচ্ছে বাগেরহাট সদর উপজেলার যাত্রাপুর, গোটাপাড়া ও ষাটগম্বুজ, ফকিরহাটের মূলঘর এবং মোল্লাহাট উপজেলার গাংনি। এর মধ্যে  যাত্রাপুর, গোটাপাড়া, ষাটগম্বুজ ও গাংনি ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন। এছাড়া মূল ঘর ইউনিয়ন পরিষদে দুইজন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্ব‌িতা করবেন। এছাড়া ৫টি ইউনিয়নে সাধারণ সদস্য পদে ১৬৩ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ৬০ জন প্রার্থী রয়েছে। ৫টি ইউনিয়নে ৮২ হাজার ৬০৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ৪৫টি কেন্দ্রে ৪৯৪টি ভোট কক্ষে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নিরেবিচ্ছিন্নভাবে ভোট গ্রহণ করা হবে। ভোট গ্রহণের জন্য ৪৫ জন প্রিজাইডিং অফিসার, ২৪৭ জন সহকারী প্রিজাইডিং  অফিসার এবং ৪৯৪ জন পো‌লিং অফিসার দায়িত্ব পালন করবেন। আইন শৃঙ্খলা স্বাভাবিক রাখতে প্রতিটি কেন্দ্রে ২২ জন পুলিশ ও আনছার সদস্য দায়িত্ব পালন করবেন। এর পাশাপাশি ১৫ টি ভ্রাম্যমাণ টিম, র্যা বের পাঁচটি টহল টিম এবং ৩টি স্টাইকিং ফোর্স দায়িত্ব পালন করবেন। পাশাপাশি বিচারিক ও নির্বাহি ম্যাজিষ্টেটগণও দায়িত্ব পালন করছেন।

বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা ফারাজি বেনজির আহমেদ বলেন, আমরা শান্তিপূর্ণ ভাবে নির্বাচন শুরু করেছি। আসা করি নির্বিঘ্নে ভোট গ্রহণ সম্পন্ন করতে পারব।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!