খুলনা, বাংলাদেশ | ৩ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৭ মে, ২০২৪

Breaking News

  রাজধানীর বাসাবোতে ১১ তলা থেকে পড়ে তিন শ্রমিকের মৃত্যু
  কক্সবাজার সদর উপজেলায় খাল থেকে দুই জেলের মরদেহ উদ্ধার
  কুমিল্লার চৌদ্দগ্রামে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে নিহত ৫, আহত ১৫

মোড়েলগঞ্জে ভ্যান চালক হত্যায় দুই যুবকের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদ, বাগেরহাট

Coat

বাগেরহাটের মোরেলগঞ্জে ভ্যান চালক মো. ওবায়দুল সিকদারকে (৩০) গলাকেটে হত্যার দায়ে দুই যুবককে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। একই সাথে তাদের দশ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো তিন মাসের সশ্রম কারাদন্ড দেয়। বৃহষ্পতিবার (২৩ নভেম্বর) বিকেল সাড়ে চারটায় বাগেরহাট জেলা ও দায়রা জজ মো. রবিউল ইসলাম আসামীদের অনুপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। অভিযোগ প্রমানিত না হওয়ায় এই মামলার অপর দুই আসামীকে বেকসুর খালাস দিয়েছে আদালত।

ভ্যান চালক ওবায়দুল সিকদার হত্যার সাত বছর পর এই রায় দিল আদালত।

নিহত মো. ওবায়দুল সিকদার জেলার মোরেলগঞ্জ উপজেলার কড়াবৌলা গ্রামের জহর সিকদারের ছেলে।

দন্ডাদেশ প্রাপ্তরা হলেন, বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার মোহনপুর গ্রামের মুনসুর শেখের ছেলে ইমরান শেখ (২৭) এবং একই গ্রামের বাবুল সিকদারের ছেলে ইব্রাহিম সিকদার (৩০)।  খালাসপ্রাপ্তরা হলেন, ইমরুল শেখ ও উজ্জ্বল।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মোহম্মদ আলী বলেন, ২০১৬ সালের ৩০ এপ্রিল বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার কড়াবৌলা গ্রামের ভ্যান চালক মো. ওবায়দুল সিকদার রোজগারের জন্য বাড়ি থেকে বের হন। ওইদিন থেকে তিনি নিখোঁজ ছিলেন। নিখোঁজের এক সপ্তাহ পর ৬ মে পাশ্ববর্তি দাসখালী গ্রামের মনির সরদারের বাগান থেকে ওবায়দুলের জবাই করা মরদেহ উদ্ধার করা হয়। ওইদিন নিহতের বাবা জহর সিকদার বাদী হয়ে অজ্ঞাতনামা আসামী করে মোরেলগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

সিআইডি’র পরিদর্শক কানাই লাল মজুমদার তদন্তে নেমে ইমরান শেখকে গ্রেপ্তার করলে সে ওবায়দুলের ভ্যানটি ছিনতাই করতে তাকে জবাই করে হত্যা করার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেয়। মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পরিদর্শক কানাই লাল মজুমদার দীর্ঘ তদন্ত শেষে মামলার ২০২২ সালের ২৭ আগষ্ট ইমরান, ইব্রাহিম, ইমরুল ও উজ্জ্বল এই চারজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালতের বিচারক ১৩ জন স্বাক্ষীর স্বাক্ষ্যগ্রহণ শেষে দুইজনকে যাবজ্জীবন ও দুইজনকে খালাস দিয়ে এই রায় ঘোষণা করেন।

আসামী পক্ষে মামলা পরিচালনা করেন আইনজীবী সাহা অসীম কুমার।

খুলনা গেজেট/ এএজে

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!