খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১
  তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৭ জনের
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২

বাংলাদেশের জলসীমায় ট্রলারসহ ১৩ ভারতীয় জেলে আটক

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট ও মোংলা প্রতিনিধি

অবৈধভাবে বাংলাদেশের জলসীমায় মৎস্য আহরণের সময় ভারতীয় একটি ট্রলারসহ ১৩ জেলেকে আটক করেছে বাংলাদেশ কোস্ট গার্ড জাহাজ সোনার বাংলা। শনিবার দিবাগত রাত ১২টা ২৫ মিনিটের সময় মোংলা সমুদ্র বন্দরের ফেয়ারওয়ে বায়া থেকে ১৫ দশমিক ৪ নটিক্যাল মাইল দক্ষিণ পশ্চিমে বাংলাদেশী জলসীমা থেকে কোস্টগার্ড পশ্চিম জোন, মোংলার সদস্যরা এদের আটক করে।

আটককৃত জেলেদের বিরুদ্ধে মামলা দায়ের পূর্বক মোংলা থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে। ট্রলারে থাকা মাছ নিলামে বিক্রয় করা হয়েছে। রবিবার দুপুরে কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক প্রেরিত প্রেসবিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

মোংলার সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ জাহিদুল ইসলাম বলেন, ভারতীয় ওই ট্রলারটিতে মাত্র ১০ কেজি মাছ ছিল। মাছগুলো নিলামে বিক্রি করা হয়েছে।

কোস্ট গার্ড পশ্চিম জোন সদর দপ্তর’র (মোংলা) মিডিয়া কর্মকতা লে: কমান্ডার আমিরুল হক জানান, শনিবার দিবাগত রাত ১২টা ২৫ মিনিটের দিকে সমুদ্রে টহলরত কোস্ট গার্ডের জাহাজ সোনার বাংলা বাংলাদেশ জলসীমায় একটি বিদেশী ট্রলারকে অবৈধভাবে মাছ ধরতে দেখেন। এ সময় ট্রলারটি কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে টহলরত জাহাজটি তাদেরকে ধাওয়া করে আটক করে।

মোংলা বন্দরের ফেয়ারওয়ে বয়া থেকে ১৫ দশমিক ৪ নটিক্যাল মাইল দক্ষিণ-পশ্চিমে বাংলাদেশের জলসীমা থেকে ভারতীয় ওই ট্রলারসহ ১৩ জেলেকে আটক করা হয়। জব্দকৃত ট্রলার ও আটক ১৩ ভারতীয় জেলেকে রবিবার বিকেলে মোংলা থানা পুলিশে হস্তান্তরের কথা রয়েছে বলে জানিয়েছে কোস্ট গার্ড।

কোস্ট গার্ডের এ কর্মকতা আরও বলেন, তাদের আওতাভুক্ত এলাকায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ, বনজ সম্পদ সংরক্ষণ, চোরাচালান ও মৎস্য সম্পদ রক্ষায় সার্বক্ষণিক টহল জোরদার করা হয়েছে। নিয়মিত এ অভিযান চলবে এবং ভবিষ্যতে অব্যাহত থাকবে বলে জানান তিনি।

 

খুলনা গেজেট/ এস আই/এনএম

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!