খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  ৭ ব্যক্তিকে জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার তুলে দিলেন প্রধানমন্ত্রী
  নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা, নিহত ১৭
অভয়নগর অক্সিজেন ব্যাংক

ফোন করলেই পৌঁছে যাচ্ছে অক্সিজেন সিলিন্ডার

অভয়নগর প্রতিনিধি

করোনাকালে বিনামূল্যে অক্সিজেন সেবা চালু করেছে অভয়নগর অক্সিজেন ব্যাংক নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। ফোন করলেই তারা পৌঁছে দিচ্ছে অক্সিজেন সিলিন্ডার। করোনা বা শ্বাসকষ্টে আক্রান্ত রোগীর জন্য ২৪ ঘন্টা চালু রয়েছে এ সেবা কার্যক্রম।

সংগঠন সূত্রে জানা গেছে, ২০২০ সালের এপ্রিল মাসে অভয়নগর উপজেলায় প্রথম করোনা রোগী শনাক্তের পর অভয়নগর ব্লাড ব্যাংকের উদ্যোগে গঠন করা হয় অভয়নগর অক্সিজেন ব্যাংক। শুরুতে দুইজন হৃদয়বান মানুষ দুইটি অক্সিজেন সিলিন্ডার উপহার দেন। শুরু হয় করোনায় আক্রান্ত রোগীর সেবায় অক্সিজেন সিলিন্ডার সরবরাহের কাজ। বর্তমানে সংগঠনটিতে রয়েছে ৯টি সিলিন্ডার। অভয়নগর ব্লাড বা অক্সিজেন ব্যাংকের ফেসবুক গ্রুপ ও পেজে সহযোগিতার পোস্ট অথবা ০১৬১২-৫৫৫৯৬৯, ০১৫৭৫-০৫২৪৮১, ০১৬২০-৭৪১২৮২, ০১৯১০-৩০৯৩৯৯ ও ০১৯৮৬-২৫০১৮২ নম্বরে যোগাযোগ করলে নির্ধারিত ঠিকানায় অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেওয়া হচ্ছে।

অভয়নগর ব্লাড ও অক্সিজেন ব্যাংকের উদ্যোক্তা সৈয়দ সোহায়েব ইমজিয়াজ ইয়াদ জানান, করোনা সংক্রমণের শুরু থেকে দেশে অক্সিজেন সংকট বেড়ে যায়। সেই কথা মাথায় রেখে অভয়নগর ব্লাড ব্যাংকের সদস্যরা অভয়নগর অক্সিজেন ব্যাংক খোলার সিদ্ধান্ত গ্রহণ করেন। অভয়নগরে করোনার শুরু থেকে এ পর্যন্ত ৪৭ জন রোগীকে অক্সিজেন সেবা দিয়েছে অভয়নগর অক্সিজেন ব্যাংক। বর্তমানে আমাদের ৯টি সিলিন্ডার রয়েছে। অনেকে নতুন সিলিন্ডার উপহার দিতে আগ্রহ প্রকাশ করেছেন। আমাদের সংগঠনের উদ্দেশ্য মানবিক ও সামাজিক কাজে অগ্রসর হওয়া এবং সুবিধাবঞ্চিত মানুষের পাশে থাকা।

অভয়নগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এস এম মাহমুদুর রহমান রিজভী জানান, অভয়নগর ব্লাড ব্যাংকের সদস্যরা স্বেচ্ছায় রক্তদান করে যশোর জেলায় দৃষ্টান্ত স্থাপন করেছে। মানবসেবায় তারা গত বছর থেকে চালু করেছে অভয়নগর অক্সিজেন ব্যাংক। বিনামূল্যে মানবসেবা করে মানুষের ভালোবাসা ও দোয়া নিয়ে এগিয়ে চলছে সংগঠনটি।

 

খুলনা গেজেট/এমএইচবি

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!