খুলনা, বাংলাদেশ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৮ মে, ২০২৪

Breaking News

  রাজধানীর কারওয়ান বাজারে লা ভিঞ্চি হোটেলের পাশে কাঁচা বাজারের আগুন নিয়ন্ত্রণে
  সাতক্ষীরার তালায় ধানের ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত আরও ১১ জন
  চট্টগ্রামে লরির ধাক্কায় তরুণ নিহত, চার ঘণ্টা পর পানির নিচে শিশুর সন্ধান

ফোন করলেই করোনা আক্রান্তদের ফ্রী অক্সিজেন পৌছে দিচ্ছেন মেয়র আশরাফ

কালীগঞ্জ প্রতিনিধি

ফোন করলেই বাড়িতে পৌছে যাবে ফ্রী অক্সিজেনের সিলিন্ডার। করোনা আক্রান্ত মুমূর্ষু রোগীদের জন্য এমন ব্যবস্থা করেছেন ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ। নাগরিক সেবার পাশাপাশি পৌর মেয়র কর্তৃক এমন মহৎ উদ্যোগটি চালু রাখায় পৌরবাসীরা অনেক খুশি।

বর্তমানে পৌরসভার নাগরিকদের জন্য সার্বক্ষনিক ২০ টি অক্সিজেন সিলিন্ডারের ব্যাবস্থা করা হয়েছে। ইতিমধ্যে ১০ টি অক্সিজেন সিলিন্ডার করোনা আক্রান্ত মূমুর্ষ রোগিরা ব্যবহার করছেন।

পৌরসভার মেয়র আশরাফ জানান, করোনা মহামারি আকারে রুপ নিচ্ছে। দিন দিন এ পৌরসভাতেও আক্রান্তের সংখ্যা বাড়ছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স করোনা রোগীদের সংকুলান হচ্ছে না। তাই আক্রান্তদের অনেকেই বাড়িতেই চিকিৎসা নিচ্ছে। এ অবস্থায় মূমুর্ষ সংকটাপন্ন রোগীদের জীবন বাঁচাতে একমাত্র অক্সিজেনের সিলিন্ডার খুবই প্রয়োজন। যা সরকারী হাসপাতালেও সংকট রয়েছে। তাই এ দুঃসময়ে পৌরবাসীদের পাশে দাঁড়াতে স্থানীয় এমপি আনোয়ারুল আজিম আনারের নির্দ্দেশনায় পৌরসভার পক্ষ থেকে ফ্রী অক্সিজেন সিলিন্ডার দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

মেয়র আরো জানান, করোনা আক্রান্ত মূমুর্ষ রোগীর স্বজনরা পৌরসভাতে এসে রেজিষ্টেশন বা ফোন করলেই অক্সিজেনে সিলিন্ডার পৌছে দেওয়া হচ্ছে বাড়িতে। এজন্য ভুক্তভোগীদের অবহিতকরণে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দুইটি মোবাইল নাম্বার দিয়ে ষ্টাটাস দিয়েছেন।

এ পৌরসভাতে মোট ২০ টি অক্সিজেনে সিলিন্ডারের ব্যবস্থা আছে। ইতিমধ্যে ১০ টি সিলিন্ডার করোনা আক্রান্ত মূমুর্ষ রোগীরা নিয়ে ব্যবহার করছেন। এরপরও সিলিন্ডার খালি হলে পূনরায় পৌরসভার অর্থায়নে গ্যাস ভরে দেবার ব্যবস্থাও করা হবে বলে তিনি জানান।

খুলনা গেজেট/ এস আই




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!