খুলনা, বাংলাদেশ | ২৫ আশ্বিন, ১৪৩১ | ১০ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০৩৩
  কুষ্টিয়ায় বজ্রপাতে ৪ জনের মৃত্যু
  আরও এক মামলায় খালাস পেলেন ফখরুল-রিজভী-আমির খসরু
  ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে রেণু হত্যা : একজনের মৃত্যুদণ্ড, ৪ জনের যাবজ্জীবন

ফুলতলায় রমজানে টিসিবির পণ্য পাবে ৮ হাজার পরিবার

ফুলতলা প্রতিনিধি

খুলনা ফুলতলায় ৮ হাজার ২৭২টি পরিবার পাচ্ছেন টিসিবির পণ্য ক্রয়ের সুযোগ। কোভিড পরিস্থিতি ও দ্রব্যমূল্য বৃদ্ধিতে পবিত্র মাহে রমজান উপলক্ষে নিম্নআয়ের মানুষের মাঝে ভর্তুকির মাধ্যমে ন্যায্যমূল্যে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ পণ্য পৌঁছে দেওয়ার কর্মসূচির অংশ হিসেবে ফুলতলায় ৪টি ইউনিয়নে মোট ৮ হাজার ২৭২টি পরিবারকে এর আওতায় নেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক সারাদেশের ১কোটি মানুষকে টিসিবির পণ্য ক্রয়ে কার্ড প্রদানের অংশ হিসেবে ইউপি চেয়ারম্যান-সদস্যদের মাধ্যমে সঠিক পরিবার চিহ্নিত ও তালিকা প্রস্তুত করা হয়েছে। তালিকা মোতাবেক উপকারভোগীদের জন্য কার্ড প্রস্তুতকরণ প্রক্রিয়াও শেষ পর্যায়ে রয়েছে বলে বিভিন্ন দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, টিসিবির পণ্য ক্রয়ে তালিকাভুক্ত পরিবার প্রতি একটি করে কার্ড বিতরণ করা হচ্ছে। এ সকল কার্ডধারীদের মাঝে আগামী ২০মার্চ থেকে পণ্য বিক্রি কার্যক্রম শুরু হবে। কার্ডধারীরা লাইনে দাঁড়িয়ে সংগ্রহ করতে পারবে ন্যায্য মূল্যের টিসিবি পণ্য। নিম্ন আয়ের প্রতিটি পরিবার কার্ডের মাধ্যমে ন্যায্য মূল্যে রমজানের আগে একবার পণ্য নিতে পারবে। আবার রমজানের মাঝামাঝি সময় থেকে ইদের আগে একই কার্ডধারীরা দ্বিতীয় দফায় সমপরিমান পণ্য ক্রয়ের সুযোগ পাবেন।

প্রত্যেকটি কার্ডধারী ৫৬০ টাকার প্যাকেজে পাবে ১১০ টাকা দরে ২ কেজি সয়াবিন তৈল, ৬৫টাকা দরে ২ কেজি ডাল ও ৫৫টাকা দরে ২ কেজি চিনি। উপজেলার ৪টি ইউনিয়নে প্রত্যেকেটিতে ২ হাজার ৬৮টি কার্ডসহ মোট ৮ হাজার ২৭২টি পরিবার টিসিবি’র কার্ড পাবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিনকে তদারকি কমিটির প্রধান করে ৪ ইউনিয়নে উপজেলা পরিষদের ৪ কর্মকর্তাকে ট্যাগ অফিসার হিসেবে নিযুক্ত করা হয়েছে। কর্মকর্তারা হলেন সমাজসেবা কর্মকর্তা আবু মুছা, বীজ কর্মকর্তা মোঃ আনোয়োর হোসেন, যুব উন্নয়ন কর্মকর্তা এস এম কামরুজ্জামান ও সহকারী প্রোগ্রামার পুষ্পেন্দু দাস।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন জানান, জনগনের কথা চিন্তা করে সরকার যে উদ্যোগ নিয়েছে তা যথাযথভাবে বাস্তবায়নের জন্য ফুলতলায় ২জন টিসিবি’র ডিলারের মাধমে সঠিক মাপে প্যাকেট প্রদান করা হবে। ন্যায্যমূল্যে টিসিবি’র পণ্য সরবরাহে কোন অনিয়ম হলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও সংশ্লিষ্ট সকলের প্রতি হুশিয়ার করেন তিনি।

খুলনা গেজেট/ টি আই

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!