খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১
  তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৭ জনের
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২

প্রেসিডেন্ট পদে পিপিপির প্রার্থী জারদারি : বিলাওয়াল

আন্তর্জাতিক ডেস্ক

জোট সরকার গঠিত হচ্ছে পাকিস্তানে। পাকিস্তান মুসলিম লিগকে (নওয়াজ) সরকার গঠনে সমর্থন দিলেও প্রেসিডেন্ট পদে প্রার্থী দিচ্ছে পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)। দলের কো-চেয়ারম্যান আসিফ আলী জারদারিকে প্রার্থী ঘোষণা করা হয়েছে। রোববার পাকিস্তানের সিন্ধ প্রদেশের থাট্টা শহরে একটি সমাবেশে বক্তৃতাকালে পিপিপি চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি এই ঘোষণা দেন।

জারদারি প্রেসিডেন্ট হলে দেশে ঐক্য ফিরিয়ে আনবেন এবং পাকিস্তানের চলমান সঙ্কটগুলো নিরসন করবেন বলেও প্রতিশ্রুতি দিয়েছেন।বিলাওয়াল। খবর দ্য এক্সেপ্রেস ট্রিবিউনের।

পাকিস্তানে ‘বিদ্বেষের আগুন’ নিভিয়ে দিতে এবং দেশের ঐক্য রক্ষায় জারদারির সম্ভাব্য ভূমিকার উপর জোর দিয়ে বিলাওয়াল বলেন, ‘প্রধানমন্ত্রীর চেয়ারে বসার জন্য আমার কোনো জেদ ছিল না। আমি আপনাদের জন্য, আমার জনগণের জন্য নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছি’। এসময় বিলাওয়াল ভুট্টো জারদারি মুদ্রাস্ফীতি রেকর্ড মাত্রায় পৌছানো এবং বিভাজনের রাজনীতির প্রসারসহ পাকিস্তানের সঙ্কটগুলো তুলে ধরেন। রাজনীতিকদেরকে তাদের নিজেদের চেয়ে জনগণের স্বার্থ প্রাধান্য দেওয়ার আহ্বানও জানান তিনি। বলেন, সব রাজনৈতিক দলের উচিত তাদের ব্যক্তিগত লাভের পরিবর্তে পাকিস্তানের ভবিষ্যত নিয়ে চিন্তা করা।

থাট্টা শহরে সমাবেশের বক্তৃতায় পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) সঙ্গে ক্ষমতা ভাগাভাগি ব্যবস্থার প্রস্তাব প্রত্যাখ্যানের কথা উল্লেখ করেন বিলাওয়াল। বলেন, ‘আমাকে প্রস্তাব করা হয়েছিল যে তারা (পিএমএল-এন) প্রথম তিন বছরের জন্য তাদের প্রধানমন্ত্রী করবে এবং আমি পরের দুই বছরের জন্য প্রধানমন্ত্রী হবো, কিন্তু আমি প্রত্যাখ্যান করেছি। আমরা নিজেদের জন্য নয়, জনগণের জন্য কাজ করি। ’।

বিলাওয়াল বলেন, পিপিপির মূল উদ্দেশ্য মন্ত্রীত্বের পদ অর্জন নয় বরং জনগণের বিভিন্ন সমস্যার সমাধান করা বলেও জানিয়েছে বিলাওয়াল।

প্রসঙ্গত, ৮ ফেব্রুয়ারি পাকিস্তানের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। কোনো দলই একক সংখ্যাগরিষ্ঠতা পায়নি। পিপিপি ৫৪ টি আসনে জয়ী হয়েছে।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!