খুলনা, বাংলাদেশ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২০ মে, ২০২৪

Breaking News

  ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে, প্রধানমন্ত্রীর নির্দেশ : কাদের
  ইরানের প্রেসিডেন্ট রাইসিকে বহনকারী হেলিকপ্টারটি সম্পূর্ণ বিধ্বস্ত : রয়টার্স; জীবিত কারও সন্ধান মেলেনি : রেড ক্রিসেন্ট

প্রার্থীতা কেন বাতিল হবে না, বাহার ও সম্ভুকে ইসির শোকজ

গেজেট ডেস্ক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-৬ আসনে নৌকার প্রার্থী আ ক ম বাহাউদ্দিন বাহার ও বরগুনা-১ আসনে নৌকার প্রার্থী ধীরেন্দ্রনাথ শম্ভুকে তলব করেছে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার (২৫ ডিসেম্বর) রাতে ইসির আইন শাখার উপসচিব মো. আব্দুছ সালাম তাদের তলব করে পৃথক চিঠি পাঠিয়েছেন। তারা দুজনই সংসদ সদস্য।

চিঠিতে বলা হয়েছে, গণপ্রতিনিধিত্ব আদেশ অনুযায়ী তারা একাধিকবার নির্বাচনপূর্ব অনিয়ম করেছেন ও আচরণবিধি ভঙ্গ করেছেন। এজন্য তাদের নির্বাচনী তদন্ত কমিটি কারণ দর্শাতে একাধিকবার নোটিসও দিয়েছিল।

চিঠিতে কেন প্রার্থিতা বাতিল করা হবে না, সে ব্যাখ্যা দিতে বাহারকে ২৭ ডিসেম্বর বিকাল সাড়ে ৩টায় ইসিতে উপস্থিত হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

অন্যদিকে জরিমানা অথবা প্রার্থিতা কেন বাতিল করা হবে না, সে ব্যাখ্যা দিতে শম্ভুকে ২৭ ডিসেম্বর বিকাল সাড়ে ৪টায় ইসিতে উপস্থিত হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে কঠোর বার্তা দিয়ে যাচ্ছে নির্বাচন কমিশন। শনিবার রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেন, ‘স্বতন্ত্র প্রার্থীদের প্রচারে বাধা দিলে কঠোর ব্যবস্থা, প্রয়োজনে প্রার্থিতা বাতিল করা হবে।’

বিষয়টি নিয়ে কথা বলছেন আওয়ামী লীগের শীর্ষ নেতারাও। রবিবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগের কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের জানান, নির্বাচন কমিশন কারও প্রার্থিতা বাতিল করলে আওয়ামী লীগের কিছু বলার নেই। তিনি বলেন, ‘নির্বাচন কমিশন স্বাধীন প্রতিষ্ঠান। যৌক্তিক কোনো কারণে সে রকম (প্রার্থিতা বাতিল) কোনো ব্যবস্থা নেওয়া হলে আমাদের কিছু বলার নেই।’

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!