খুলনা, বাংলাদেশ | ২৩ আশ্বিন, ১৪৩১ | ৮ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২১৮
  বিএনপি কর্মী খুনের মামলায় সাবের হোসেন ৫ দিনের রিমান্ডে
  সামিট গ্রুপের আজিজসহ পরিবারের ১১ সদস্যের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

প্রস্তাবিত সুন্দরবন জেলা বাস্তবায়নের দাবি

পাইকগাছা প্রতিনিধি

প্রস্তাবিত সুন্দরবন জেলা বাস্তবায়নের দাবিতে শনিবার সকাল ১১ টায় পাইকগাছা প্রেসক্লাব মিলনায়তনে আলোচনা সভা ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সুন্দরবন জেলা বাস্তবায়ন পরিষদের আহবায়ক এ্যাড. আবু সাঈদের সভাপতিত্বে ছাত্রনেতা এস এম রফিকুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, এ্যাড. জিএ সবুর।

সুন্দরবন জেলা বাস্তবায়ন পরিষদের সদস্য সচীব শেখ সাদেকুজ্জান তার লিখিত বক্তব্যে বলেন, ১৯৮২ সালে তৎকালীন রাষ্ট্রপতি বিচারপতি আব্দুস সাত্তার (বর্তমান) কয়রা-পাইকগাছা সহ পাশ্ববর্তী তালা, আশাশুনি ও দাকোপ থানার আংশিক এলাকা নিয়ে সুন্দরবন জেলার ঘোষণা দেন। কালের বিবর্তনে ৩৮ বছর পেরোলেও কার্যত সুন্দরবন জেলা বাস্তবায়ন হয়নি।

এছাড়া খুলনা সদর থেকে পাইকগাছার দুরত্ব ৬৮.০১ কিঃ মিঃ। কয়রার দুরত্ব ১২০ কিঃ মিঃ। অথচ রাজস্ব আয়ের উৎস হিসেবে এ অঞ্চলে রয়েছে, সাদা সোনা খ্যাত হিমায়িত রপ্তানি পণ্য চিংড়ি ও ঐতিহ্যবাহী সুন্দরবন,যা বঙ্গোপসাগর উপকূলবর্তী অঞ্চলে অবস্থিত একটি প্রশস্ত বনভূমি ও বিশ্বের প্রাকৃতিক বিস্ময়াবলির অন্যতম। আর তাই সুন্দরবন জেলা এখন সময়ের যৌক্তিক দাবি বলেও সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়।

আরও উপস্থিত ছিলেন, প্রেসক্লাব সভাপতি এ্যাড. এফ এম এ রাজ্জাক, খন্দকার হারুণ অর রশিদ, আসলাম পারভেজ, শেখ বেনজির আহম্মেদ লাল, হাবিুর রহমান মোল্ল্যাসহ স্থানীয় সাংবাদিক ও সুধীবৃন্দ।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!