খুলনা, বাংলাদেশ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২০ মে, ২০২৪

Breaking News

  ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে, প্রধানমন্ত্রীর নির্দেশ : কাদের
  ইরানের প্রেসিডেন্ট রাইসিকে বহনকারী হেলিকপ্টারটি সম্পূর্ণ বিধ্বস্ত : রয়টার্স; জীবিত কারও সন্ধান মেলেনি : রেড ক্রিসেন্ট

পুলিশের তালিকায় খুলনার ৭৯৩ ভোটকেন্দ্রের ৬৩১টি ‘গুরুত্বপূর্ণ’

নিজস্ব প্রতিবেদক

রাজপথের প্রধান বিরোধী দল বিএনপি নির্বাচনে না আসায় এবং আওয়ামী লীগ প্রার্থীদের শক্ত প্রতিদ্বন্দ্বিতা না থাকায় খুলনায় নির্বাচনের পরিবেশ কিছুটা নিরুত্তাপ। তবে এমন পরিবেশেও খুলনার ছয়টি আসনের ৭৯৩টি ভোটকেন্দ্রের মধ্যে ৬৩১টিকে ‘গুরুত্বপূর্ণ’ হিসেবে চিহ্নিত করেছে পুলিশ; যা মোট কেন্দ্রের প্রায় ৮০ শতাংশ। সাধারণ ভোটকেন্দ্রের তুলনায় গুরুত্বপূর্ণ কেন্দ্রে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

জেলা পুলিশ সূত্রে জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-১ আসনের অধীন বটিয়াঘাটা উপজেলার ৪৬টি ভোটকেন্দ্রের মধ্যে ৩৩টি গুরুত্বপূর্ণ ও ১৩টি সাধারণ এবং দাকোপের ৪৯টির মধ্যে ৩১টি গুরুত্বপূর্ণ ও ১৮টি সাধারণ।

খুলনা-৪ আসনের অধীন রূপসা উপজেলায় ৫৯টি ভোটকেন্দ্রের মধ্যে ৪৯টি গুরুত্বপূর্ণ ও ১০টি সাধারণ, তেরখাদায় ৩৬টির সব কেন্দ্র গুরুত্বপূর্ণ, দিঘলিয়ার ৩৮টির মধ্যে ২১টি গুরুত্বপূর্ণ ও ১৭টি সাধারণ।

খুলনা-৫ আসনের অধীন ফুলতলা উপজেলার ২৫টি ভোটকেন্দ্রের মধ্যে ১২টি গুরুত্বপূর্ণ ও ১৩টি সাধারণ, ডুমুরিয়ার ৮৮টির মধ্যে ৬৪টি গুরুত্বপূর্ণ ও ২৪টি সাধারণ। খুলনা-৬ আসনের অধীন পাইকগাছা উপজেলার ৭৯টি ভোটকেন্দ্রের মধ্যে ১৯টি গুরুত্বপূর্ণ ও ৬০টি সাধারণ, কয়রার ৬৩টির মধ্যে ৫৬টি গুরুত্বপূর্ণ ও ৭টি সাধারণ।

খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোজাম্মেল হক জানান, তাদের আওতাধীন খুলনা-২ আসনের ১৫৭টি ভোটকেন্দ্রের মধ্যে ৬১টি অধিক গুরুত্বপূর্ণ ও ৯৬টি গুরুত্বপূর্ণ। খুলনা-৩ আসনের ১১৬টি কেন্দ্রের মধ্যে ২৭টি অধিক গুরুত্বপূর্ণ ও ৮৯টি গুরুত্বপূর্ণ। খুলনা-১ আসনে ১৫টি কেন্দ্রের মধ্যে ৭টি অধিক গুরুত্বপূর্ণ ও ৮টি গুরুত্বপূর্ণ। খুলনা-৫ আসনে ২২টি ভোটকেন্দ্রের মধ্যে ১০টি অধিক গুরুত্বপূর্ণ ও ১২টি গুরুত্বপূর্ণ। খুলনা-১ ও ৫ আসনের বাকি ভোটকেন্দ্রগুলো জেলা পুলিশের আওতাধীন।

তিনি আরও জানান, তাদের আওতাধীন ৩১০টি ভোটকেন্দ্রের মধ্যে সাধারণ কেন্দ্র নেই; সবই গুরুত্বপূর্ণ অথবা অধিক গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক জেলা পুলিশের এক কর্মকর্তা জানান, বর্তমানে যেসব কেন্দ্র গুরুত্বপূর্ণ বলা হচ্ছে, আগে সেগুলো ঝুঁকিপূর্ণ বলা হতো। বেশ কয়েকটি বিষয় বিবেচনা করে এই তালিকা করা হয়। এর মধ্যে রয়েছে যে কেন্দ্রে ভোটার বেশি, কোনো প্রার্থীর বাড়ির কাছে ভোটকেন্দ্র কিনা, প্রভাব বিস্তারের আশঙ্কা, যাতায়াত ব্যবস্থা প্রভৃতি।

তিনি জানান, নির্বাচনকে সামনে রেখে সন্ত্রাসীদের গ্রেপ্তার ও অবৈধ অস্ত্র উদ্ধারে পুলিশের নিয়মিত অভিযান জোরদার করা হচ্ছে। এ ছাড়া গুরুত্বপূর্ণ এলাকায় চেকপোস্ট বসানো হবে। নির্বাচনের পরিবেশ ভালো আছে। পরিবেশ ভালো রাখতে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হবে।

খুলনা গেজেট/ এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!