খুলনা, বাংলাদেশ | ২১ আশ্বিন, ১৪৩১ | ৬ অক্টোবর, ২০২৪

Breaking News

  সাবেক পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান গ্রেপ্তার
  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২২৫
  পোল্যান্ডের রাষ্ট্রদূত হিসেবে খোরশেদ আলমের নিয়োগ বা‌তিল : পররাষ্ট্র মন্ত্রণালয়
  সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা

‘পুনাক মানবতার সেবায় কাজ করে যাচ্ছে’

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

পুলিশ নারী কল্যান সমিতির সভানেত্রী ও পুলিশ মহাপরিদর্শকের স্ত্রী জীশান মীর্জা বলেছেন, পুলিশ এবং পুনাক একই সূত্রে গাথা। ১৯৮৬ সালের ৭ মার্চ পুনাক প্রতিষ্ঠার পর থেকে আজও মানবতার সেবায় কাজ করে যাচ্ছে সংগঠনটি। পুনাক পুলিশের পারিবারিক সংগঠনে হলেও বিভিন্ন সময়ে অসুস্থ্য ও অসহায় মানুষের সাহায্য সহযোগিতা করে যাচ্ছে।

তিনি আরও বলেন, সুন্দরবন এলাকায় বসবাসরত অগনিত বাঘবিধবাদের আয়বর্ধক কর্মসংস্থান, তাদেরকে আর্থিক ও অন্যান্য সহায়তা প্রদান এবং সুপেয় পানির ব্যবস্থা করার উদ্যোগ নিয়েছে পুনাক। উপকূলীয় এলাকায় গর্ভধারিনী মায়েদের সন্তান প্রসবের সহায়তার জন্য সেখানে ৩০ ধাত্রীর মাঝে চিকিৎসা উপকরন সামগ্রী বিতরণ করা হয়েছে। একইসাথে সুন্দরবনের মধু এবং কেওড়ার আচার তৈরীর মাধ্যমে নারীদের কর্মসংস্থানেরও ব্যবস্থা করা হবে।

রোববার (৯ জানুয়ারি) বেলা সাড়ে ১১ টায় সাতক্ষীরার সুন্দরবন সংলগ্ন শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জের টাইগার পয়েন্ট চত্বরে অনুষ্ঠিত বাঘবিধবা নারীদের খাদ্যসামগ্রী ও শীত বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা ‘পুনাক’ সভানেত্রী নাদিয়া আফরোজের সভাপতিত্বে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন, সাতক্ষীরার পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান। এ সময় সেখানে আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত ডিআইজি রখফার সুলতানা খানম, পুনাকের সহ-সভানেত্রী নাসিমা আমিন, দিলরুবা খুরশীদ, ফারজানা জামিল, ফরজানা কবির, পুনাক নেত্রী তৌহিদা ইসলাম নুপুর, ওয়াহিদা ওয়াহাব, স্বাস্থ্যবিষয়ক সম্পাদিকা প্রথমা রহমান সিদ্দিকী, উৎপাদন ও বিপনন সম্পাদিকা সৈয়দা মেহর আফরোজ প্রমুখ।

এর আগে তিনি দাতিনা খালী এলাকায় সুপেয় পানির জন্য গভীর নলকুপের উদ্বোধন করেন ও বৃক্ষরোপন করেন। পরে তিনি সদ্য উদ্বোধনকৃত জেলা পুলিশের রিভারভিউঘাট পরিদর্শন করেন।

খুলনা গেজেট/ এস আই

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!