খুলনা, বাংলাদেশ | ২৪ আষাঢ়, ১৪৩১ | ৮ জুলাই, ২০২৪

Breaking News

  লক্ষীপুরে রাস্তা পারাপারের সময় বাস চাপায় দাদা-নাতনি নিহত
  চীনের রাজধানী বেইজিংয়ের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
  নরসিংদীর রায়পুরায় ট্রেনে কাটা পড়ে নিহত ৫

পুটখালী সীমান্ত থেকে দেড় কোটি টাকার স্বর্ণের বারসহ দুই পাচারকারী আটক

বেনাপোল প্রতিনিধি

যশোরের বেনাপোল পোর্ট থানার পুটখালী সীমান্ত দিয়ে ভারতে পাচারের সময় দেড় কোটি টাকার ১৭ টি স্বর্ণের (১ কেজি ৯৮৩ গ্রাম) বারসহ দুই স্বর্ণ পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। এ সময় চোরাচালানী কাজে ব্যবহৃত একটি মোটর সাইকেলও জব্দ করা হয়।

আটকরা হলো-যশোরের বেনাপোল পোর্ট থানার পুটখালী গ্রামের আজিজুর রহমানের ছেলে হাফিজুর রহমান (৩৪) আব্দুল করিমের ছেলে মেহেদী হাসান(২১)।এ সময় দুই জন পালিয়ে যায়। তারা হলো-মৃত আবুল কাসেমের ছেলে আব্দুল মান্নান (৩২) ও জহির উদ্দিনের ছেলে মঈন উদ্দিন (২৮)। উভয় বেনাপোল পোর্ট থানার বালুন্ডা গ্রামের বাসিন্দা।

শনিবার (২৪ ডিসেম্বর ) দুপুরের দিকে বেনাপোল পোর্ট থানার পুটখালী গ্রামের উত্তরপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে বিজিবি।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল তানভীর রহমান পিএসসি জানান, “গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি বেনাপোলের পুটখালী সীমান্ত দিয়ে একটা স্বর্ণের চালান পাচার হবে এমন সংবাদের ভিত্তিতে পুটখালী গ্রামের উত্তরপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে একটি বিশেষ টহল দল সীমান্ত পিলার ১৭/৭ এস এর ১৬৪ আর পিলার হতে আনুমানিক ৪০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে এক কেজি ৯৮৩ গ্রাম ওজনের ১৭টি স্বণের বার, একটি মোটরসাইকেলসহ লিটন হোসেন ও হাফিজুরকে আটক করা হয়।”

আটক স্বর্ণের বাজার মূল্য এক কোটি ৫০ লক্ষ টাকা। আটককৃত স্বর্ণ ও পাচারকারী দুই জনকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

খুলনা গেজেট/ বিএমএস




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!