খুলনা, বাংলাদেশ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২০ মে, ২০২৪

Breaking News

  হেলিকপ্টার দুর্ঘটনায় নিঁখোজ ইরানের প্রেসিডেন্ট ইব্রাহীম রাইসি
  বাজারে থাকা এসএমসি প্লাসের সব ইলেক্ট্রোলাইট ড্রিংকস প্রত্যাহারের নির্দেশ, বাজারজাতকারীকে ১৬ লাক টাকা জরিমানা

পাবনা-৪ উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর জয়

গেজেট ডেস্ক

পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনের উপনির্বাচনের বিপুল ভোটের ব্যবধানে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আলহাজ মো. নুরুজ্জামান বিশ্বাস জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। শনিবার রাত ৯টার দিকে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আবদুল লতিফ শেখ ঈশ্বরদী ও আটঘরিয়া দুই উপজেলার মোট ১২৯টি ভোটকেন্দ্রের ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করেন।

ঘোষণা অনুযায়ী আওয়ামী লীগ প্রার্থী নুরুজ্জামান বিশ্বাস নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন দুই লাখ ৩৯ হাজার ৯২৪ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী হাবিবুর রহমান হাবিব ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন পাঁচ হাজার ৫৭৬ ভোট। বিরোধী দল জাতীয় পার্টির প্রার্থী রেজাউল করিম খোকন লাঙ্গল প্রতীক নিয়ে পেয়েছেন তিন হাজার ৭৪ ভোট।

পাবনা-৪ আসনে এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল তিন লাখ ৮১ হাজার ১১২ জন।

এর আগে পাবনা-৪ আসনের উপনির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচনের দাবি জানান বিএনপির প্রার্থী হাবিবুর রহমান হাবিব। শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে ঈশ্বরদী উপজেলার শাহাপুর গ্রামে তার নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করে তিনি এ দাবি জানান। এ সময় তিনি অভিযোগ করেন, প্রধান নির্বাচন কমিশনার পাবনায় সুষ্ঠু নির্বাচনের আশ্বাস দিলেও তা করা হয়নি। আওয়ামী লীগ সরকারের আমলে কখনও সুষ্ঠু নির্বাচন হওয়া সম্ভব নয় বলেও মন্তব্য করেন তিনি।

এই নির্বাচনকে প্রহসনের নির্বাচন আখ্যা দিয়ে তা বাতিলের দাবি জানান বিএনপি নেতা হাবিব। তিনি জানান, নির্বাচনে অনিয়মের প্রতিবাদে তিনি নিজে প্রার্থী হয়েও ভোট দেয়া থেকে বিরত থেকেছেন। তার নেতাকর্মীরাও কেন্দ্রে ভোট দিতে যাননি।

পাবনার ঈশ্বরদী ও আটঘরিয়া উপজেলা নিয়ে গঠিত পাবনা-৪ সংসদীয় আসন। চলতি মেয়াদসহ গত ৫টি মেয়াদে শামসুর রহমান শরীফ ডিলু এমপি নির্বাচিত হয়েছিলেন। গত ২ এপ্রিল তিনি মারা যাওয়ায় এই আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হয়।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!