খুলনা, বাংলাদেশ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২০ মে, ২০২৪

Breaking News

  ইরানের প্রেসিডেন্ট রাইসিকে বহনকারী হেলিকপ্টারটি সম্পূর্ণ বিধ্বস্ত : রয়টার্স; জীবিত কারও সন্ধান মেলেনি : রেড ক্রিসেন্ট

পাচারকালে সাতক্ষীরায় চার পিচ স্বর্ণের বারসহ চোরাকারবারী আটক

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

পাচারকালে সাতক্ষীরায় চার পিচ স্বর্ণের বারসহ চোরাকারবারীকে আটক করেছে বিজিবি। রোববার দুপুর সাড়ে ১১ টার দিকে ওই চোরাকারবারীকে সাতক্ষীরার বিনেরপোতা এলাকা থেকে আটক করা হয়। চোরাকারবারী নাম শামিমুল ইসলাম। উদ্ধার হওয়া স্বর্ণের বারের মূল্য ৪৪ লাখ টাকা। তিনি সাতক্ষীরার কলারোয়া উপজেলার গ্যাড়াখালি গ্রামের সাজেদুল ইসলামের ছেলে।

বিজিবি সূত্র জানায়, বিজিবি গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে একজন চোরাকারবারী স্বর্ণের চালান ভারতে পাচারের জন্য সীমান্তের দিকে নিয়ে যাচ্ছে। এমন সংবাদ পেয়ে সাতক্ষীরাস্থ বিজিবি ৩৩ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর রেজা আহমেদ এর নেতৃত্বে ব্যাটালিয়ন সদর দপ্তরের একটি বিশেষ টহল দলের সদস্যরা সাতক্ষীরা শহরের অদূরে বিনেরপোতা এলাকায় অভিযান চালায়। দুপুর সাড়ে ১১টার দিকে পাটকেলঘাটা এলাকা থেকে আসা সাতক্ষীরাগামী একটি মটর সাইকেলের গতিরোধ করে বিজিবি সদস্যরা। এসময় মটরসাইকেল চালক চোরাকারবারী শামিমুল ইসলামের কাছ থেকে ৫০৬ গ্রাম ওজনের ৪টি স্বর্ণের বার উদ্ধার করে বিজিবি সদস্যরা। জব্দকৃত স্বর্ণের মূল্য ৪৩ লাখ ৫১ হাজার টাকা।

সাতক্ষীরাস্থ বিজিবি ৩৩ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর রেজা আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটককৃত মোটর সাইকেলসহ আসামীকে সাতক্ষীরা সদর থানায় সোপর্দ পূর্বক স্বর্ণের বার গুলো সাতক্ষীরা ট্রেজারী অফিসে জমা করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বর্ণের বারগুলো ভারতে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল বলে শামিম জানিয়েছে।

তিনি আরো বলেন, সাতক্ষীরা ব্যাটালিয়ন (৩৩ বিজিবি) এর দায়িত্বপুর্ণ এলাকায় চোরাচালান প্রতিরোধের নিমিত্তে বিজিবি’র কঠোর নজরদারী এবং আভিযানিক কর্মকান্ড অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় রোববার এই স্বর্ণ জব্দ করা হয়েছে। সাতক্ষীরা ব্যাটালিয়নের সকল সদস্যগণ জেলার সীমান্ত সুরক্ষা এবং চোরাচালান দমনে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। বাংলাদেশের অর্থনৈতিক অবকাঠামো রক্ষার্থে চোরাচালান নির্মূল করাই সাতক্ষীরা ব্যাটালিয়নের মূল লক্ষ্য।

খুলনা গেজেট/এসজেড

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!