খুলনা, বাংলাদেশ | ২৪ আশ্বিন, ১৪৩১ | ৯ অক্টোবর, ২০২৪

Breaking News

  এনআইডির তথ্য ফাঁসের ঘটনায় সজীব ওয়াজেদ জয় ও জুনাইদ আহমেদ পলকসহ ১৯ জনের বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে কাফরুল থানায় মামলা
  হাইকোর্টে ২৩ জনকে অতিরিক্ত বিচারপতি নিয়োগ, আজ শপথ

পাইকগাছায় ৫ একর সরকারি সম্পত্তির অবৈধ দখল উচ্ছেদ

পাইকগাছা প্রতিনিধি

পাইকগাছায় দীর্ঘ দিন অবৈধ দখলে থাকা ৫ একর সরকারি সম্পত্তির দখল উচ্ছেদ করে সেখানে লাল পতাকা ঝুঁলিয়ে দিয়েছে উপজেলা প্রশাসন। রবিবার (১৩ ফেব্রুয়ারি) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম এর নির্দেশে উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক মোঃ আলতাফ হোসেন’র নেতৃত্বে সদস্যরা উপজেলার লস্কর ইউনিয়নের কড়ুলিয়া মৌজার ঐ ৫ একর সম্পত্তির অবৈধ দখল উচ্ছেদ করেন।

পাইকগাছার লস্কর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা (ইউএলএও) মীর রেজওয়ান আলী জানান, লস্কর ইউনিয়নের কড়ুলিয়া মৌজার এস,এ ০১ নং খতিয়ানের দাগ নং-৩০৪ এর প্রায় ০৫ একর সরকারি সম্পত্তি দীর্ঘ দিন ধরে কতিপয় ভূমিদস্যু অবৈধভাবে জবরদখলপূর্বক ভোগ দখলের অপচেষ্টা করে আসছিলেন।

তিনি আরও জানান, দখলদারদের মধ্যে লস্করের আমির হোসেন খাঁর ছেলে এয়াকুব্বর আলী খাঁ প্রায় ২ একর, ছমির খাঁর ছেলে জাহান বক্স খাঁ প্রায় ১ একর, ছমির সরদারের ছেলে আব্দুল খালেক সরদার প্রায় .৬৬ একর এবং আমির হোসেন খাঁর ছেলে ইউনুস আলী খাঁ প্রায় ০.৫০ একর জমি অবৈধভাবে দখলে নিয়েছিলেন।

বিষয়টি জানার পর তিনি উপজেলা নির্বাহী অফিসারকে জানালে তিনি ফোর্স প্রেরণ করেন। তাদের সহযোগিতায় তারা সরকারি সম্পত্তির অবৈধ দখলমুক্ত করে সেখানে লাল পতাকা টানিয়ে দেন।

এ সময় দখলদারদের পক্ষে কতিপয় ব্যক্তি দখল উচ্ছেদ কার্যক্রমে বাঁধা প্রদান করেন। যদিও তারা নিজেদের লস্করের ইউনুস আলী খাঁর স্ত্রী হাসনাহেনা নিয়োগকৃত দিনমজুর বলে জানান।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম জানান, সরকারি সম্পত্তি অবৈধভাবে দখল করার কোন সুযোগ নেই। উপজেলা প্রশাসনের পক্ষে ইতোমধ্যে বিষয়টি মাইকিং করে সর্বসাধারণকে জানিয়ে দেওয়া হয়েছে। এসময় অবৈধ দখলদারদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!