খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা, নিহত ১৭

নড়াইল পৌরসভাসহ তিন ইউনিয়ন লকডাউন

নড়াইল প্রতিনিধি

নড়াইল পৌরসভা ও ৩ টি ইউনিয়নে করোনা সতর্কতায় প্রতিদিন সন্ধ্যা ৬ টা থেকে সকাল ৮ টা পর্যন্ত লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। রাতে জেলা প্রশাসকের কার্যালয় থেকে প্রকাশিত এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়।

গণ বিজ্ঞপ্তিতে জানানো হয়, নড়াইলে করোনা সংক্রমণের হার বেড়ে যাওয়ায় ১২ জুন থেকে নড়াইল পৌরসভা, নড়াইল সদরের কলোড়া ইউনিয়ন, সিংঙ্গাশোলপুর ইউনিয়ন, লোহাগড়া উপজেলার শালনগর ইউনিয়ন ও লোহাগড়া বাজার এলাকায় আগামী ১৯ জুন পর্যন্ত এই লকডাউন চলমান থাকবে। এই সময়ে লকডাউন ঘোষণাকৃত এলাকায় বাইরে থেকে কেউ প্রবেশ করতে পারবে না এবং ভিতর থেকে কেউ বাইরে যেতে পারবে না। লকডাউন বাস্তবায়নে জেলা প্রশাসনের পক্ষ থেকে ১০ টি মোবাইল কোর্ট টিম গঠন করা হয়েছে। চিকিৎসাসেবা, বিদ্যুৎ, ফায়ার সার্ভিসসহ বিভিন্ন জরুরি পরিষেবা লকডাউন মুক্ত থাকবে।

এর আগে শুক্রবার রাতে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত হয়। এসময় জেলা প্রশাসক মোঃ হাবিুুরর রহমানের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান এড. সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার প্রবীর কুমার রায়, নড়াইল পৌরসভার মেয়র আঞ্জুমান আরা, সিভিল সার্জন ডাঃ নাছিমা আকতার, সংসদ সদস্য মাশরাফি বিন মোর্তজার পিতা গোলাম মোর্তজা স্বপন, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবীর টুকু প্রমুখ।

উল্লেখ্য, নড়াইলে করোনা সংক্রমণের হার বৃদ্ধি পেয়েছে। গত ১১ জুন ৮৭ জনের নমুনা পরীক্ষায় ৫১ জনের করোনা শনাক্ত হওয়া সহ গত ১৪ দিনে ১৩৭ জনের করোনা শনাক্ত হয় যা শনাক্ত বিবেচনায় সংক্রমণের হার ৩৩%। করোনা সংক্রমণ বাড়তে থাকলেও রাস্তাঘাটে চলাচলরত মানুষদের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে উদাসিনতা দেখা গেছে। করোনা সংক্রমণ সতর্কতায় জেলা প্রশাসন ও জেলা পুলিশের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে।

সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী জেলায় এ প্রর্যন্ত ৮ হাজার ৮৯ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে মোট ২০০৮ জনের। এ পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ২৭ জনের।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!