খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা, নিহত ১৭

নড়াইল ও কালিয়ায় শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে

নড়াইল প্রতিনিধি

৩য় ধাপের নড়াইল ও কালিয়া পৌরসভা নির্বাচন ভোট গ্রহণ চলছে। শনিবার সকাল ৮ টা থেকে শুরু হয়ে বিকাল ৪ টা পর্যন্ত বিরতিহীনভাবে অনুষ্ঠিত হবে। সকাল থেকে শীত উপেক্ষা করেই ভোটারদের ভোটকেন্দ্রে আসতে দেখা গেছে। অনেকে সারিবদ্ধ লাইনে দাড়িয়ে তাদের মূল্যবান ভোটাধিকার প্রয়োগ করছেন। তবে বেলা বাড়ার সাথে ভোটার উপস্থিতি আরো বাড়বে।

নড়াইল পৌরসভায় মেয়র পদে ৩ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১১, সাধারণ কাউন্সিলর পদে ৩৯ প্রতিদ্বন্দিতা করছেন। আওয়ামীলীগের আঞ্জুমান আরা, বিএনপির জুলফিকার আলী ও ইসলামী আন্দোলন পাখা প্রতীকের প্রার্থী মাওলানা খায়রুজ্জামান। নড়াইল পৌরসভায় মোট ভোটার ৩৪ হাজার ৩১৩। এর মধ্যে পুরুষ ১৬ হাজার ৭০৪ ও মহিলা ১৭ হাজার ৬০৯। এছাড়া মোট ওয়ার্ড ৯টি ও মোট সংরক্ষিত ওয়ার্ড ৩টি। ভোটকেন্দ্রের সংখ্যা ১৪ টি এবং ভোট কক্ষ ৯৯ টি।

সকাল ৯ টার দিকে নড়াইল টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ভোট দেন আওয়ামীলীগ মনোনিত প্রাথী নৌকা প্রতীকের প্রার্থী আঞ্জুমান আরা। তিনি জয়ের ব্যাপারে আশাবাদি, তিনি আশাকরেণ সুষ্ঠু ও সুন্দর পরিবেশে উৎসব মুখর পরিবেশে ভোট সম্পন্ন হবে।

নড়াইলের কালিয়া পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। মেয়র পদে আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রার্থী ওয়াহিদুজ্জামান হিরা, ও বিএনপির ধানের শীষের প্রার্থী ওয়াহিদুজ্জামান মিলু প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সংরক্ষিত কাউন্সিলর পদে ৯, সাধারন কাউন্সিলর পদে ৩২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। কালিয়া পৌরসভায় মোট ভোটার ১৬ হাজার ৩৮৩। এর মধ্যে পুরুষ ৮ হাজার ১৪৭ ও মহিলা ৮ হাজার ২৪৬। এছাড়া মোট ওয়ার্ড ৯ টি ও মোট সংরক্ষিত ওয়ার্ড ৩টি। ভোট কেন্দ্রের সংখ্যা ৯ টি ও ভোট কক্ষ ৫১ টি।

নির্বাচন অবাধ সুষ্ঠু নিরপেক্ষ করতে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে বিজিবি, র‌্যাব ষ্ট্রাইকিং ফোর্স হিসাবে কাজ করছে। এছাড়া পুলিশ, আনসার ও ভিডিপি নির্বাচনী ভোট কেন্দ্রে নিয়োজিত রয়েছে।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!