খুলনা, বাংলাদেশ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২০ মে, ২০২৪

Breaking News

  ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে, প্রধানমন্ত্রীর নির্দেশ : কাদের
  ইরানের প্রেসিডেন্ট রাইসিকে বহনকারী হেলিকপ্টারটি সম্পূর্ণ বিধ্বস্ত : রয়টার্স; জীবিত কারও সন্ধান মেলেনি : রেড ক্রিসেন্ট

নৌকায় চড়লেন ইনু‌-মেনন-মঞ্জু

গেজেট ডেস্ক

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির (জাপা) জন্য ২৬টি এবং ১৪ দলীয় জোটের শরিকদের জন্য ৬টি সংসদীয় আসন ছাড় দিয়েছে আওয়ামী লীগ। ফলে এবারের নির্বাচনে নিজ নিজ দলীয় প্রতীক ছেড়ে নৌকায় চড়ে নির্বাচন করবেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ও জাতীয় পার্টি-জেপির চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু।

রোববার (১৭ ডিসেম্বর) নির্বাচন কমিশনে (ইসি) গিয়ে কমিশন সচিব জাহাংগীর আলমের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ কথা জানান আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

মশাল ছেড়ে নৌকায় হাসানুল হক ইনু

বরাবরের মতো এবারও দলীয় নির্বাচনী প্রতীক মশাল ছাড়লেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু। তিনি এবারও কুষ্টিয়া-২ আসন থেকে নৌকা প্রতীকে লড়বেন। এছাড়া দলীয় প্রতীক ছেড়ে জাসদ নেতা এ কে এম রেজাউল করিম তানসেন বগুড়া-৪ ও মোশারফ হোসেন লক্ষ্মীপুর-৪ আসন থেকে নৌকা প্রতীকে লড়বেন।

হাতুড়ি ছেড়ে নৌকা রাশেদ খান মেনন

টানা তিনবার মহাজোটের প্রার্থী হিসেবে ঢাকা-৮ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। এবার ঢাকার রাজনীতিতে বিশেষ গুরুত্বপূর্ণ সেই আসনে দলীয় প্রার্থী দিয়েছে আওয়ামী লীগ। মেননের আসনে নৌকা তুলে দেওয়া হয়েছে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমের হাতে। ফলে ঢাকা ছেড়ে পুরোনো নির্বাচনী এলাকা বরিশাল-২ আসন থেকে এবার নির্বাচন করতে হচ্ছে মেননকে। এবারও তিনি দলীয় নির্বাচনী প্রতীক হাতুড়ি ছেড়ে নৌকা প্রতীকে লড়বেন।দলটির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা রাজশাহী-২ (সদর) আসন থেকে নৌকা প্রতীকে লড়বেন।

এবারের নির্বাচনে বরিশাল-২ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছিলেন দলের বরিশাল জেলা কমিটির সাধারণ সম্পাদক তালুকদার মোহাম্মদ ইউনুস। তবে জোটের আসন ভাগাভাগির কারণে ওই আসন থেকে নৌকা নিয়ে লড়বেন রাশেদ খান মেনন।

এদিকে, নিজ উপজেলার বাইরে মনোনয়ন পাওয়ার বিষয়ে মেনন গণমাধ্যমকে বলেন, বরিশাল-২ আসনে আমি আগেও এমপি ছিলাম। তাই ওই এলাকাকে আমি নিজের এলাকা মনে করি।

সাইকেল ছেড়ে নৌকায় আনোয়ার হোসেন মঞ্জু

এবারের নির্বাচনে ১৪ দলীয় জোটের শরিক হিসেবে জাতীয় পার্টি-জেপির চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জুকে পিরোজপুর-২ আসন ছেড়ে দিয়েছে আওয়ামী লীগ। জেপির দলীয় নির্বাচনী প্রতীক সাইকেল নিয়ে তিনি ভোটের মাঠে লড়লেও এবার লড়বেন নৌকা প্রতীকে।

খুলনা গেজেট/এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!