খুলনা, বাংলাদেশ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২০ মে, ২০২৪

Breaking News

  ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে, প্রধানমন্ত্রীর নির্দেশ : কাদের
  ইরানের প্রেসিডেন্ট রাইসিকে বহনকারী হেলিকপ্টারটি সম্পূর্ণ বিধ্বস্ত : রয়টার্স; জীবিত কারও সন্ধান মেলেনি : রেড ক্রিসেন্ট

নির্বাচনে অংশ নেবে না গণফোরাম, জেএসডি ও পিপলস পার্টি

গেজেট ডেস্ক

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দিয়েছে আরও তিনটি রাজনৈতিক দল। দল তিনটি হচ্ছে, গণফোরাম (একাংশ), জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি), বাংলাদেশ পিপলস পার্টি।

শনিবার রাতে পৃথক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই সিদ্ধান্তের কথা জানিয়েছে এসব দল। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শনিবার দুপুরে গণফোরাম সভাপতি মোস্তফা মোহসীন মন্টুর সভাপতিত্বে রাজধানীর এলিফ্যান্ট রোডে তাঁর কার্যালয়ে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টির যৌথ সভা অনুষ্ঠিত হয়। সভায় বর্তমান সরকারের অধীনের নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

দল দুটির নেতারা মনে করেন, জনআকাঙ্ক্ষা ও গণতন্ত্রকামী রাজনৈতিক দলগুলোর মতামত উপেক্ষা করেছে ক্ষমতাসীন সরকার। নির্বাচন কমিশন তথাকথিত তফসিল ঘোষণা করে দেশকে বিপর্যয়ের দিকে ঠেলে দিয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে বিরোধী মতের নেতা–কর্মীদের বিরুদ্ধে গায়েবি মামলা দেওয়া হচ্ছে। বিরোধীদের নির্বিচার গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হচ্ছে। দ্রুত সাজা দেওয়া হচ্ছে। এ সরকারের অধীনে সুষ্ঠু, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচনের প্রশ্নই আসে না।

অন্যদিকে জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, জেএসডি সভাপতি আ স ম আবদুর রব নির্বাচনে অংশগ্রহণ নিচ্ছেন বলে সংবাদ প্রকাশ করেছে কিছু গণমাধ্যম। যা মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন।

আ স ম আবদুর রব বলেছেন, বর্তমান নির্বাচন কমিশনের অধীনে তথাকথিত পাঁতানো নির্বাচনে জেএসডি অংশগ্রহণ করবে না।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!