খুলনা, বাংলাদেশ | ৪ আষাঢ়, ১৪৩১ | ১৮ জুন, ২০২৪

Breaking News

  চট্টগ্রামের ফটিকছড়িতে মহিষের তাণ্ডবে বৃদ্ধের মৃত্যু
  রাজধানীতে প্রাইভেট কার নিয়ন্ত্রণ হারিয়ে নিহত ২

নির্বাচনী ইশতেহারে দলিতদের দাবিসমূহ অন্তর্ভুক্তির লক্ষ্যে সভা

নিজস্ব প্রতিবেদক

আসন্ন জাতীয় নির্বাচনে বিভিন্ন রাজনৈতিক দলসমূহের নির্বাচনে ইশতেহার/প্রতিশ্রুতিতে দলিতদের দাবিসমূহ অন্তর্ভুক্তির জন্য বিভিন্ন রাজনৈতিক দলসমূহের সাথে যোগাযোগ, লবিং এবং অ্যাডভোকেসি করার উদ্দেশ্যে ওয়ার্কিং গ্রুপ গঠনের লক্ষ্যে এক সভা অনুষ্ঠিত হয়।

সোমবার (১৬ অক্টোবর) বেলা ১১টায় দৌলতপুর থানাধীন রেলিগেট মহেশ্বরপাশা বেসরকারি উন্নয়ন সংস্থা দলিত ‘র প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব এবং স্বাগত বক্তৃতা প্রদান করেন দলিতের নির্বাহী পরিচালক স্বপন কুমার দাস। সভা পরিচালনা এবং সভার মূল প্রবন্ধ উপস্থাপন করেন সেইড প্রকল্পের ব্যবস্থাপক ইসরাত নূয়েরী হোসেন।

সভায় নাগরিক ফোরাম, সম্প্রীতি ফোরাম, বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি, এনজিও প্রতিনিধি, সিবিও প্রতিনিধি, মানবাধিকার কর্মী, সাংবাদিক, আইনজীবী, ট্রান্সজেন্ডার এক্টিভিটস ও দলিত লিডাররা উপস্থিত ছিলেন।
ওয়ার্কিং গ্রুপ গঠনের মূল উদ্দেশ্য হলোঃ

১. একটি সম্মিলিত কণ্ঠস্বর উত্থাপন করার জন্য বিভিন্ন সিএসও/নেটওয়ার্ক/স্টেকহোল্ডারদের দলিতদের এডভোকেসি উদ্যোগ দ্বারা প্রভাবিত করা।

২.নির্বাচনের পরেও রাজনৈতিক দলগুলির প্রতিক্রিয়াশীলতা উন্নয়ন করার জন্য নির্বাচনী ইশতেহারে/প্রতিশ্রুতিতে বর্ণিত দলিতদের দাবি/প্রয়োজন প্রতিফলিত করতে রাজনৈতিক দলগুলিকে প্রবাহিত করা।

ইউএসএইড এর প্রমোটিং অ্যাডভোকেসি এন্ড রাইটস (পার) কর্মসূচি কাউন্টারপার্ট ইন্টারন্যাশনাল এর কারিগরি সহযোগিতায় দলিত সংস্থা দলিত জনগোষ্ঠীর অধিকার আদায়ের লক্ষ্যে ” স্ট্রেনদেনিং অ্যাডভোকেসি ইনিশিয়েটিভ অফ দলিত কমিউনিটি (সেইড) এ প্রকল্পটি বাস্তবায়ন করছে।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!