খুলনা, বাংলাদেশ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৮ মে, ২০২৪

Breaking News

  নরসিংদীতে বজ্রপাতে ৩ জনের মৃত্যু
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২
  সাতক্ষীরার তালায় ধানের ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত আরও ১১ জন

নিরাপদে ঘরে ফেরার দাবিতে ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্রে আশ্রিতদের মানববন্ধন

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় জরুরী খাদ্য সরবরাহ ও নিরাপদে ঘরে ফিরে যাওয়ার পরিবেশ তৈরির দাবিতে মানববন্ধন করেছে আশাশুনি উপজেলার প্রতাপনগর ইউনিয়নে ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্রে আশ্রিতরা।

মঙ্গলবার (৬ জুলাই) প্রতাপনগর ইউনিয়নের কল্যাণপুর সাইক্লোন সেল্টারে এক বছর ধরে থাকা আশ্রিতরা এই মানববন্ধন করেন।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা ‘ঘরে ফিরতে সহায়তা চাই, হে রাষ্ট্র উপকূলের প্রতি দৃষ্টি ফেরাও’, ‘উপকূলের মানুষ বাঁচতে চায়’, ‘আমার অধিকার চাই, করুণা নয়’ ইত্যাদি লেখা সংবলিত প্লাকার্ড প্রদর্শন করেন। এক বছর ধরে সাইক্লোন সেল্টারে। কবে নাগাদ বাড়ি ফিরতে পারবে তারও কোন নিশ্চয়তা নেই। ঠিক এমনই একটি পরিস্থিতিতে জরুরী খাদ্য সরবরাহ ও নিরাপদে ঘরে ফিরে যাওয়ার পরিবেশ তৈরির দাবিতে এই মানববন্ধন করেছে প্রতাপনগরের বানভাসি মানুষ।

মানববন্ধনে বক্তব্য রাখেন বানভাসী হযরত আলী, আবু দাউদ, আব্দুল খালেক, আসমা, আছিয়া, মনজিলা প্রমূখ। মানববন্ধনে সংহতি প্রকাশ করে উপকূলীয় নাগরিক সংগঠন ‘বাঁচাও উপকূল’। সংগঠনটির পক্ষে মানববন্ধনে অংশ নেন হুজাইফা আল-আমিন, মাসুম বিল্লাহ, আবু সালেহ, মোস্তাকিম বিল্লাহ প্রমূখ।

বক্তারা বলেন, ২০২০ সালের ২০ মে ঘূর্ণিঝড় আম্পানের পর গৃহহারা হয়ে তারা আশ্রয় কেন্দ্রে উঠেন। দীর্ঘ এক বছর পেরিয়ে গেছে কিন্তু তারা এখনো ঘরে ফিরতে পারেনি। আম্পানের প্রায় ৮মাস পর ঘরের ফেরার একটু পরিবেশ সৃষ্টি হলেও গত ২৬ মে ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে ফের বেড়িবাঁধ ভেঙ্গে প্লাবিত হয় পুরো ইউনিয়ন। ফলে তাদের আর ঘরে ফেরা হয়নি। সেই থেকে তারা আশ্রয় কেন্দ্রে মানবেতর জীবনযাপন করছেন। এখনো জোয়ার-ভাটার পানিতে ভাসছে প্রতাপনগর। কিন্তু প্রতাপনগরের দিকে রাষ্ট্রের কোন নজর নেই। তারা জরুরী খাদ্য সরবরাহ ও নিরাপদে ঘরে ফিরে যাওয়ার পরিবেশ তৈরির দাবি জানান।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!