খুলনা, বাংলাদেশ | ৬ কার্তিক, ১৪৩১ | ২২ অক্টোবর, ২০২৪

Breaking News

  নাটোরে সড়ক দুর্ঘটনায় মানসিক ভারসাম্যহীন অজ্ঞাত ব্যক্তি নিহত
  সাবেক এমপি ব্যারিস্টার সুমন গ্রেপ্তার

নারী দিবসে খুলনায় ললনাদের মিলনমেলা

নিজস্ব প্রতিবেদক

আজ যেন রং বেরঙের শাড়িতে আর বাহারি পোশাকে নিজেকে সাজিয়ে তোলার দিন। নিজের অস্তিত্বকে জানান দেওয়ার দিন। তাই তো খুলনার ললনা’রা আজ মেতেছে এক মিলন মেলায়। রয়েছে আড্ডা, গান, খেলা, ছবি তোলা, র‌্যাফেল ড্র সহ নানা আয়োজন। এছাড়া খুলনার ৫ গুণী নারীকে দেওয়া হয়েছে বিশেষ সম্মাননা।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে সোমবার সোনাডাঙ্গাস্থ একটি রেস্টুরেন্টে খুলনার ললনাদের নিয়ে আয়োজন করা হয় এই মিলনমেলার। খুলনার জনপ্রিয় একটি ফেসবুক পেজ ‘ললনা’র রান্নাঘর’ এর আয়োজন করে। দুপুর ২টার দিকে কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খুলনার নতুন পুরাতন নারী উদ্যোক্তারাসহ নানান শ্রেণীপেশার ললনারা। এদিকে দিবসটি উপলক্ষে সমাজে নিজ নিজ কর্মক্ষেত্রে বিশেষ অবদান রাখায় ‘ললনার রান্নাঘর’ এর পক্ষ থেকে ৫ জনকে ৮ মার্চ ললনা সম্মাননা প্রদান করা হয়। এরা হলেন দৈনিক পূর্বাঞ্চল পত্রিকার সম্পাদক মন্ডলীর সভাপতি বেগম ফেরদৌসী আলী, খুলনা বিডব্লিউসিসিআই ডিভিশনাল হেড শামীমা সুলতানা শিলু, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের প্রাক্তন বিভাগীয় প্রধান (গাইনী বিভাগ) প্রফেসর ডাঃ রওশন আরা বেগম, ভাষা সৈনিক, শিক্ষাবিদ ও নারী নেত্রী বেগম মাজেদা আলী ও বিসিক জেলা কার্যালয়ের উপ মহাব্যবস্থাপক তাহেরা নাসরীন।

২০১৯ সালের অক্টোবর মাস থেকে ‘ললনা’র রান্নাঘর’ পেজটির যাত্রা শুরু। সোনিয়া সিরাজী, মিথিলা ফারজানা ও নাজিয়া চৌধুরী পিংকি এই তিন ললনা’র উদ্যোগে নারী উদ্যোক্তাদের একত্রিত করার উদ্দেশ্যে গড়ে তোলা হয় পেজটি।

পেজটির এডমিন নাজিয়া চৌধুরী পিংকি বলেন, পেজটির মূল উদ্দেশ্য হচ্ছে রান্নাঘরের গন্ডি পেরিয়ে ললনাদের জন্য একটা প্ল্যাটফর্ম তৈরি করা। যেখানে সবাই একত্রিত হয়ে নিজেদের গুণগুলো তুলে ধরতে পারবে। একজন আরেকজনের কাছ থেকে কিছু শিখতে পারবে। নিজের সক্ষমতা বৃদ্ধি করে নতুন কিছু করতে পারবে। আগামীতে চেষ্টায় আছি কিছু প্রশিক্ষণের ব্যবস্থা করে উদ্যোক্তাদের অভিজ্ঞতা বৃদ্ধি করা।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!