খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১
  তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৭ জনের
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২

নারী ক্রীড়াবিদ সান্ত্বনাকে ১০ লাখ টাকা দিলেন প্রধানমন্ত্রী

ক্রীড়া প্রতিবেদক

লালমনিরহাটের আদিতমারী উপজেলার সংগ্রামী নারী ক্রীড়াবিদ সান্ত্বনা রানী রায়কে (৩৬) ১০ লাখ টাকা অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (১৬ জুলাই) বিকেলে নিজ কার্যালয়ে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে তার হাতে অনুদানের চেক তুলে দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি। ক্রীড়াবিদ সান্ত্বনা রানী রায় উপজেলার সারপুকুর ইউনিয়নের হরিদাস গ্রামের সুবাশ চন্দ্র রায় ও যমুনা রানী রায় দম্পতির মেয়ে। তিনি তায়কোয়ান্দোর আন্তর্জাতিক আসরে বেশ কয়েকটি পুরস্কার অর্জন করে খ্যাতি অর্জন করেন।
জানা গেছে, গরিব কৃষকের ঘরে জন্ম নেয়া সান্ত্বনা রানী রায় ২০১১ সালে প্রথমবারের মতো জাতীয় আইটিএফ তায়কোয়ান্দো চ্যাম্পিয়নশিপে অংশ নিয়ে রৌপ্য পদক পান।
সান্ত্বনা। এরপর ২০১২ থেকে ২০১৭ সাল পর্যন্ত পাঁচটি আসরে স্বর্ণ জিতে নিজেকে দেশসেরা প্রমাণ করেন তিনি। এভাবে টানা সাফল্যের পর জায়গা করে নেন বিশ্বকাপ দলে। ২০১৭ সালে উত্তর কোরিয়ায় অনুষ্ঠিত ২০তম বিশ্ব তায়কোয়ান্দো প্রতিযোগিতায় অংশ নিয়ে ব্রোঞ্জ পদক অর্জন করেন। এ ছাড়াও ৫টি ঘরোয়া প্রতিযোগিতা ও দুটি আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নিয়ে ৫টি স্বর্ণ এবং একটি করে রৌপ্য ও ব্রোঞ্জ পদক পেয়েছেন সংগ্রামী এ নারী ক্রীড়াবিদ।
অভাবের সঙ্গে লড়াই করে নিজের লক্ষ্যে এগিয়ে চলা এ সংগ্রামী নারী দেশের জন্যও সুনাম বয়ে এনেছেন। দেশের গণমাধ্যমে তার সংগ্রামী ও গৌরবময় জীবন চিত্র তুলে ধরে খবর প্রকাশিত হলে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নজরে আসেন সান্ত্বনা রানী রায়। তাকে উৎসাহ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে ১০ লাখ টাকার একটি চেক প্রদান করেন। চেকটি প্রধানমন্ত্রীর পক্ষে বৃহস্পতিবার বিকেলে সান্ত্বনা রানীর হাতে তুলে দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী।

খুলনা গেজেট/এএমআর




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!