খুলনা, বাংলাদেশ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ২০ মে, ২০২৪

Breaking News

  হেলিকপ্টার দুর্ঘটনায় নিঁখোজ ইরানের প্রেসিডেন্ট ইব্রাহীম রাইসি
  বাজারে থাকা এসএমসি প্লাসের সব ইলেক্ট্রোলাইট ড্রিংকস প্রত্যাহারের নির্দেশ, বাজারজাতকারীকে ১৬ লাক টাকা জরিমানা

নওয়াপাড়া পৌরসভায় ১১২ কোটি ৯৩ লাখ টাকার বাজেট অনুমোদন

অভয়নগর প্রতিনিধি

যশোরের নওয়াপাড়া পৌরসভায় ২০২২-২০২৩ অর্থ বছরে নতুন কোন কর আরোপ ছাড়াই ১১২ কোটি ৯৩ লাখ ৬৫ হাজার ১৯১ টাকার প্রস্তাবিত বাজেট অনুমোদন হয়েছে। গতকাল বুধবার বেলা ১২টায় নওয়াপাড়া পৌর মিলনায়তনে এক প্রস্তাবিত বাজেট অধিবেশনে এ বাজেট অনুমোদন দেয়া হয়। উক্ত প্রস্তাবিত বাজেট অধিবেশনে সভাপতিত্ব করেন নওয়াপাড়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সুশান্ত কুমার দাস শান্ত। অধিবেশনে পৌর নির্বাহী কর্মকর্তা মোশারফ হোসেন প্রস্তাবিত এ বাজেট উত্থাপন করেন।

উক্ত প্রস্তাবিত বাজেটে রাজস্ব খাতে নয় কোটি ৪৫ লাখ ৬৫ হাজার ৮৬৭ টাকা আয় ও নয় কোটি ৩০ লাখ ৬৮ হাজার টাকা ব্যয় দেখানো হয়েছে। উন্নয়ন খাতে একশত ২ কোটি ৪৯ লাখ টাকা আয় ও সমপরিমাণ ব্যয় দেখানো হয়েছে। এছাড়া উক্ত প্রস্তাবিত বাজেট অধিবেশন সভায় ২০২১-২০২২ অর্থ বছরের সংশোধিত বাজেটে রাজস্ব খাতে ছয় কোটি ৩১লাখ ৪১হাজার ২৬৭ ও ছয় কোটি ৫৭ লাখ ৮৩হাজার ৯৯৮ টাকা ব্যয় ধরা হয়েছে। উন্নয়ন খাতে ছয় কোটি ৬৮ লাখ আয় ও ব্যয় ধরা হয়েছে সাত কোটি ৯১ লাখ ৭৬ হাজার ৬৪০ টাকা।

প্রস্তাবিত এ বাজেট অধিবেশনে নওয়াপাড়া সরকারি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ রবিউল হাসান, উপজেলা আওয়ামী লীগের সভানেত্রী ডা.সাফিয়া খানম, নওয়াপাড়া পৌর আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম সরদার, নওয়াপাড়া বাজার কমিটির সভাপতি গাজী নজরুল ইসলাম, প্যানেল মেয়র আলহাজ্ব জাহাঙ্গীর হোসেন বিশ্বাসসহ সকল ওয়ার্ড কাউন্সিলর ও হিসাবরক্ষক মো. উজ্জ্বল বক্তব্য রাখেন।

প্রস্তাবিত বাজেটে নওয়াপাড়া পৌরসভাকে আধুনিক পৌরসভা গড়ার লক্ষ্যে ব্যাপকহারে বৃক্ষরোপণ ও মশক নিধন, সড়ক বাতি সম্প্রসারণ, বিশুদ্ধ ও নিরাপদ পানি সরবরাহ ব্যবস্থা চালু, নারীর ক্ষমতায়ন ও দুস্থ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন এবং উন্নত যোগাযোগ ও পয়ঃনিষ্কাশন ব্যবস্থাকে অগ্রাধিকার দেয়া হয়েছে।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!